আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৮:৩৪

যশোরে দুই চিকিৎসকসহ আরো ৫৬ জন করোনায় আক্রান্ত

গেল ২৪ ঘণ্টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে করোনার নমুনা পরীক্ষা করে যশোর ও ঝিনাইদহ জেলার দুই চিকিৎসকসহ ৫৬ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবি ল্যাবে ১৬৪ জনের নমুনা পরীক্ষা শেষে ৪৩ জন, খুমেক ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষা করে সব কয়টি নমুনা নেগেটিভ এসেছে। আর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ল্যাবে সোমবার ও মঙ্গলবার দুইদিনে ৪৮ জনের র্যাপিট এন্টিজেন্ট পরীক্ষা করে ১৩ জনের নমুনায় পজিটিভ ফল পাওয়া গেছে। অর্থাৎ তিন ল্যাবে জেলার সর্বমোট ২৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের নমুনা করোনা পজিটিভ সনাক্ত হয়েছে এবং ২শ’ জনের নমুনা নেগেটিভ আসে। জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য দিয়েছেন।

তিনি আরও জানান, গেল ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্তদের মধ্যে যশোর সদরে ৩৬ জন, অভয়নগর উপজেলায় তিন জন, ঝিকরগাছা উপজেলায় দুই জন এবং কেশবপুর ও শার্শা উপজেলায় একজন করে মোট দু’জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ সময় জেলায় ১৬৩ জন কোভিড-১৯ টিকা নিয়েছে। এ নিয়ে গত সাত ফেব্রুয়ারি থেকে ছয় এপ্রিল পর্যন্ত জেলায় এক লাখ ১৭ হাজার ৯৪০ জন টিকা নিয়েছে। এখনও জেলা স্বাস্থ্য বিভাগে দুই হাজার ৬০ ডোজ টিকা প্রদানের অপেক্ষায় আছে।

এদিকে যবিপ্রবি ল্যাবে সনাক্ত দুই চিকিৎসকের মধ্যে রয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন বিএমএ যশোর জেলা শাখার সহ-সভাপতি ও শহরের কারবালা এলাকার বাসিন্দা ডা. নাছিম রেজা (৬২) ও যশোরে শহরের চার খাম্বা এলাকার বাসিন্দা ডা. আখতারুজ্জামান (৪৭)। শহরের ষষ্ঠীতলা এলাকার ইফাত আরা (৪০), উপশহর এ ব্লক ৩১২ নং বাড়ির বাসিন্দা ইফাত আরা (৪০), একই বাড়ির রাবেয়া ইয়াসমিন (৪০), শহরের আইটেল মোবাইল কোম্পানির অফিসার দীপঙ্কর সরকার (৩৩), শহরের কাজীপাড়া এলাকার মিজানুর রহমান (৭৫), পালবাড়ি এলাকার শামস্ ইসলাম (১৩), একই এলাকার আম্বিয়া বেগম (২৭), মিশন পাড়া এলাকার মোহাম্মাদ আলী (৫৭), সদর উপজেলার সুলতানপুর গ্রামের সোয়েব উদ্দিন (৬১) ও ফাতেমা খাতুন (৫১), ওসমানপুর গ্রামের সিদ্ধার্থ বিশ্বাস (৫০), শহরের ধর্মতলা এলাকার রাজন (৫), ফারজানা খাতুন কেয়া (২২), আরাফাত (১৮) ও বিপ্লব (৩৫), বিরামপুর এলাকার কাকন (৩৫), শহরের জেল রোড এলাকার একেএম মহিনুর রহমান (৬০), শহরের পুলিশ লাইন এলাকার শামছুদ্দিন (৫৯), একই এলাকার আহম্মেদ মুনির ইবনে শামস্ (৩১), মোল্লাপাড়া এলাকার চায়না খাঁ (৪৫), সদরের রাজিব সাহা (২৭), পারভীন (৩৮), বকচর এলাকার ইছাহক (২৬), বাবু (২২),পারুল (২৬), বরকত আল মামুন (৫০), ফরিদা পারভীন (৫৫), খুশি (৩০), নিউ মার্কেট এলাকার রওশন আলী (৬০), মিজানুর রহমান (৫৫), আলমগীর হোসেন (৫৩), নারায়ন মল্লিক (৭০), জামাল হোসেন (৫৫), জাহিদ হোসেন (২৫)। এছাড়া অভয়নগর উপজেলায় আক্রান্তদের মধ্যে রয়েছেন আমিনুর রশিদ (৫০), পারভীন সুলতানা (৪৫) ও তাহসিন সুলতানা (১৮), ঝিকরগাছা উপজেলায় আক্রান্ত আব্দুল হামিদ (৭৪) ও আরিফুর রহমান (৪৬)। কেশবপুর উপজেলায় শুভঙ্কর বিশ্বাস (৩৬) এবং শার্শা উপজেলায় আতিকুর রহমান (২৫) আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, যবিপ্রবির পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. তানভীর ইসলাম জানান, যশোর জেলার ১৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা পজিটিভ হয়েছে। এছাড়া মাগুরা জেলার ২৮জনের নমুনা পরীক্ষা করে ১২জনের কোভিড-১৯ পজিটিভ এবং নড়াইল জেলার ১৩ জনের নমুনা পরীক্ষা করে সতজনের কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ ল্যাবে তিনজেলার সর্বমোট ২০৫ জনের নমুনা পরীক্ষা শেষে ৬২ জনের নমুনায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে এবং ১৪৩ জনের নেগেটিভ ফল পাওয়া গেছে।

আরো সংবাদ