আজ - রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:৪৮

যশোরে মরা গরুর মাংস বিক্রয় আটক ২

যশোর সদর উপজেলার চুড়ামনকাটিতে মরা গরুর মাংসসহ দুই কসাই জনতার হাতে ধরা পড়েছে। সোমবার সন্ধ্যায় স্থানীয় রেলস্টেশন সংলগ্ন কলাবাগান থেকে জনগণ তাদের ধরে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। ধৃত কসাইরা হলেন যশোর শহরের পুরাতন কসবা লিচুবাগান এলাকার আব্দুল গনির ছেলে তরিকুল ও টালিখোলার বাবু। তারা পালবাড়ি মোড়ে দেশি এড়ে গরু হিসেবে মাইকিং করে ৬শ’ টাকা কেজি দরে মাংস বিক্রি করে থাকেন। তবে কসাই তরিকুল দাবি করেছেন, মরা নয় তারা রুগ্ন গরু জবাই করেছেন।

এলাকাবাসী জানান, সোমবার সন্ধ্যায় পালবাড়ির এলাকার কয়েকজন কসাই চুড়ামনকাটি রেলস্টেশনের পাশের একটি কলাবাগানে মরা গরু জবাই করেছেন বলে জানতে পারে। পরে তারা জোটবদ্ধভাবে সেখানে গিয়ে মাংসসহ কসাই তরিকুল ও বাবুকে ধরে চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদে নিয়ে যায়।

এই বিষয়ে চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন জানান, সন্ধ্যায় মরা গরুর মাংস দাবি করে এলাকাবাসী দুই কসাইকে ধরে  আনে। তাৎক্ষণিক বিষয়টি তিনি প্রশাসনকে জানান। রাত সাড়ে ৮ টা পর্যন্ত প্রশাসনের কেউ না আসার কারণে তাদের ছেড়ে দেয়া হয়।

ধৃত কসাই তরিকুল ইসলাম জানান, মরা নয় তারা রুগ্ন গরু জবাই করেছেন। কিন্তু  এলাকাবাসী মরা গরুর মাংস হিসেবে তাদের ধরে আনে। সন্ধ্যায় কলা বাগানে গরু জবাই করলেন কেনো জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

স্থানীয় সাজিয়ালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সেলিম হোসেন জানান, বিষয়টি তার জানা নেই।

যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস জানান, ঘটনাটি চেয়ারম্যান দাউদ হোসেন তাকে মুঠোফোনে অবহিত করেন। মাংসসহ ধৃত কসাইদের কোতোয়ালি পুলিশে দেয়ার পরামর্শ দেয়া হয়।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত