আজ - শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৭:৩৮

যশোরে শীর্ষ সন্ত্রাসী ম্যানসেল আটক।দ্রুত বিচার আইনে মামলা।

যশোর মুজিব সড়কের প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র থেকে যুবলীগের বহিষ্কৃত নেতা, আলোচিত মেহেবুবুর রহমান ম্যানসেলসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে থানায় মামলা হয়েছে।

আটককৃতরা হলো, শহরের ষষ্ঠীতলা সুরেন্দ্রনাথ সড়কের ফরহাদুর রহমান আলমাসের ছেলে মেহেবুবুর রহমান ম্যানসেল, নাজির শংকরপুরের আলমগীর হোসেনের বাড়ির ভাড়াটিয়া জাহাঙ্গীর হোসেনের ছেলে অভি রহমান, রেলগেট পশ্চিম পাড়ার নুর ইসলামের ছেলে আসাদুজ্জামান ও ষষ্ঠীতলা পাড়ার আনছারের ছেলে মিজান। বিকেলে পুলিশ আটক ৪ জনকে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৫ মার্চ ম্যানসেল ও তার সহযোগীরা মুজিব সড়কে অবস্থিত প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে ঢুকে সরকারি কাজে বাধা প্রদান ও কর্মকর্তা এবং কর্মচারীদের মারপিট করেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন কর্মকর্তা মুনা আফরিন। সম্প্রতি এ মামলায় ম্যানসেলসহ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। এই মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য মুনা আফরিনকে হুমকি দিয়ে আসছিলেন। গত ১২ ফেব্রুয়ারি অনুরূপভাবে মুনা আফরিনকে হুমকি দেয়া হয়। এরপর বুধবার দুপুর সোয়া ১২টার দিকে ম্যানসেল ও তার সহযোগীরা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে ঢুকে মুনা আফরিনকে গালিগালাজ এবং মামলা এফিডেবিটে স্বাক্ষর করে দেয়ার জন্য চাপ সৃষ্টি ও দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। তখন মুনা আফরিন বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ওই কেন্দ্রে গিয়ে ম্যানসেলসহ ৪ জনকে হাতেনাতে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ১শ’ টাকা মূল্যের ১টি এবং ৫০ টাকা মূল্যের ১টি নন জুডিসিয়াল স্ট্যাম্প জব্দ করা হয়।

কোতয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক সাংবাদিকদের জানিয়েছেন, আটক ম্যানসেলসহ ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন মুনা আফরিন। মামলা দায়েরের পর আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত