আজ - শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - বিকাল ৪:২৯

যশোরে সাইফুজ্জামান পিকুল সহ নতুন ৬৭ জন করোনা আক্রান্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে গেল ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় আরও ৮৫ জনের করোনা সনাক্ত হয়েছে। সোমবার সকালে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে এ তথ্য জানা গেছে। করোনাআক্রান্তদের মধ্যে যশোর জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলও রয়েছেন।
যবিপ্রবি এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যশোরের ২২৩ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জনের ও মাগুরার ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা পজিটিভ এবং ১৮৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মীর আবু দাউদ জানিয়েছেন, যশোর জেলায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৪৪ জন, চৌগাছা উপজেলায় ২ জন, কেশবপুর উপজেলায় ৪ জন, শার্শা উপজেলায় ৫ জন, বাঘারপাড়া উপজেলায় ২ জন, ঝিকরগাছা উপজলার ৭ জন, অভয়নগর উপজেলায় ২ জন এবং একজনের পরিচয় পাওয়া যায়নি।
করোনাআক্রান্তদের মধ্যে যশোর জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলও রয়েছেন। সাইফুজ্জামান পিকুল জানিয়েছেন, সোমবার সকালে তিনি করোনা পজিটিভ রিপোর্ট পেয়েছেন। তিনি নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। গত ৪/৫ দিন ধরে জ্বর থাকায় তিনি নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন।
কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলায় আছেন, বড় বালিয়াডাঙ্গা গ্রামের মোস্তাফিজুর রহমান রাজু (৫০), তাহরিমা (১৯), হ্যাপি (৩৮) ও মুনতাসিম (১১), ঘোপ জেল রোড এলাকার সাথি (২০), লিমা আক্তার (৩২), আকলিমা খাতুন (৩৮), এ কে আব্দুস সামাদ (৬১), সিয়াম (১৪) ও শহিদুল ইসলাম (৪৫), আরএন রোডের কায়েম আলী (৫৬) ও আশরাফুল ইসলাম (৩৩), নাসরিন আলম (৫০), চাঁচড়া এলাকার শাপলা (৪২) ও ফারিন (১৮), লোন অফিস পাড়ার সেলিনা (৪৮), পুরাতন কসবা এলাকার সাইফুজ্জামান পিকুল (৬৪) ও জসিম (৫০), শংকরপুরের খলিলুর রহমান (৭০) ও সুরাইয়া (৪০), ঘোপ নওয়াপাড়া রোডের মোকছেদ (৪৮), কাজীপাড়া এলাকার ডা. রাবিবুল (২৮), ও ডা. শুখরঞ্জন সেন (৫৫), ঘোপ সেন্ট্রাল রোডের সুজন (২৩) ও ফারুক ইসলাম (৪৯), কাশেমপুরের আব্দুল কাদের (৩৪), পালবাড়ির শারমিন (৩৫), পুলিশ লাইনের ইমদাদুল (৫৪), বারান্দিপাড়া এলাকার জুম্মন (৪০), খড়কির হোসনে আরা (৫২) এবং কালীগঞ্জের আসাদুজ্জামান (৩২)। এছাড়া পরিচয় পাওয়া যায়নি, লাকি সাহা (৪০), তাহমিনা পারভীন (৩৭), হেলাল (৩৫), রফিকুল (৪৩), মুরাদ হোসেন (৪০), হাসিনা (৩৭), ইউনুস (৫৫), মিকাইল (৫০), ইসমাইল হোসেন (৬০), নাজমা খাতুন (৩৬) এবং দাউদ হোসেন’র (৪৫)।
কেশবপুর উপজেলায় আছেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সানজিদা খাতুন (৩৩) ও ডা. আহসানুল মিজান (৩৬), এছাড়া পরিচয় পাওয়া যায়নি রিজিবুল ইসলাম (৪৬) ও কাজী মাসরুর ইসলাম’র (৩৮)।
বাঘারপাড়া উপজেলায় আছেন, আইয়ুব আলী (৬০) ও ওবাইদুর রহমান (১৮)। ঝিকরগাছা উপজেলায় আছেন, জাকির হোসেন (৪০), শাহিন হাসান (৩৫), সুমন রিজা (৩৩), আল মুজাহিদ হৃদয় (২২), মোস্তাফিজুর রহমান (৪৪), মফিজ উদ্দিন (৬৫) ও ইকবাল আহমেদ (৫৩)। শার্শা উপজেলায় আছেন, সিরাজুল হক (৭৩), আশরাফ হোসেন (৪২), মুক্তার আলী (৩০), আবুবক্কর সিদ্দিকি (৬৫) ও আবুল কালাম আজাদ (৫০)। চৌগাছা উপজেলায় আছেন, আব্দুর রউফ খান (৫২) ও আরবিনা খাতুন (৩৫)। পরিচয় পাওয়া যায়নি সিয়াতিতুর নামের এক ব্যক্তির। অভয়নগর উপজেলায় আছেন, রাশিদা খাতুন (৩৪) ও গুয়াখোলা ওয়ার্ড এর লায়লা খাতুন (৩২)। নতুন আক্রান্তদের হোম আইসোলেশনের আওতায় নিয়ে বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

আরো সংবাদ