আজ - মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - রাত ১২:৫১

যশোর যশোর রজণীগন্ধা পাম্পে ১০ লিটারে কম দেয় এক লিটার তেল।

যশোরে অধিকাংশ ফিলিং স্টেশনে জ্বালানী তেল কম দেয়ার অভিযোগ দির্ঘদিনের। অভিনব কৌশলে তেল কম দেয়া হয়। বহুবার কিছু পাম্পে জরিমানা করেছে প্রশাসন কিন্তু স্বভাবের পরিবর্তন হয়নি। তবে এবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একদল শিক্ষার্থী ও বিএসটিআই যশোরের পরিদর্শক রাকিব ইসলামের নেতৃত্বে ফিলিংস্টেশন পরিদর্শন ও তদারকি শুরু করেন। এসময় দিনে-দুপুরে তেল ডাকাতির ঘটনা ধরা পড়ে। আলোচিত যশোরের রজণীগন্ধা পেট্রোল পাম্পে দেখা গেল ১০ লিটারে এক লিটার তেল কম দেয়ার ঘটনা। শাস্তি হিসেবে পাম্পের ৬টির মধ্যে ৪টি বুথ সিলগালা করে দিয়েছেন অভিযানিক দল।
সোমবার (২ সেপ্টেম্বর)দ্বিতীয় দিনের মতো বৈষম্যবিরোধি ছাত্র আন্দোলন ও বিএসটিআই যৌথ অভিযান পরিচালনা করে। এরআগে রোববারও অভিযানে ছিলেন শিক্ষার্থীরা। তবে আজ সোমবার তেল ডাকাতির ঘটনা হাতে-নাতে ধরা পড়ায় আবারও প্রমাণ হলো ফিলিংস্টেশনে অভিনব কৌশলে তেল কম দেয়া বন্ধ হয়নি। অন্তর্বতী সরকার পহেলা সেপ্টেম্বর থেকে প্রতি লিটার ডিজেলের দাম ১ টাকা ২৫ পয়সা এবং পেট্রোল ও অকটেনের দাম ৬ টাকা কম দামে বিক্রির ঘোষণা দেয়। জ্বালানি তেলের নতুন দাম কার্যকর ও তেলের সঠিক পরিমাপ নির্ণয়ে যশোরে ফিলিং স্টেশন বা পেট্রোল পাম্পগুলো পরিদর্শন ও মূল্য তদারকিতে নেমে পড়েন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন যশোরের শিক্ষার্থীরা। সাথে ছিলেন বিএসটিআই যশোরের পরিদর্শক রাকিব ইসলাম ।
যৌথ তদারকি কার্যক্রমে খুশি ও উচ্ছ্বাস প্রকাশ করেন যানবাহন মালিকসহ ভোক্তারা। দ্বিতীয় দিনের মতো আজ যশোর শহর ও শহরতলীর বিভিন্ন পেট্রোল পাম্পে তদারকি করেন তারা। পাম্পগুলোতে পেট্রোল, অকটেন ও ডিজেলের নতুন দাম কার্যকর করা হয়েছে কিনা এবং তেলের পরিমাপ সঠিক আছে কিনা তা তদারকি করেছে যৌথ আভিযানিক দল। এদিন যশোর-মাগুরা রোডের নওয়াপাড়ায় অবস্থিত রজনীগন্ধা পাম্পে পরিক্ষা করে দেখতে পান ১০ লিটারে এক লিটার তেল কম দেয়া হচ্ছে। এ ঘটনায় ৬টির মধ্যে ৪টি বুথ সিলগালা করা হয়েছে। সেই সাথে প্রথমবারের মতো সতর্ক করা হয়েছে ফিলিংস্টেশন কর্তৃপক্ষকে। চলমান অভিযান অব্যাহত থাকবে জানিয়ে হুঁশিয়ারী দেয়া হয়েছে এ ধরণের প্রতারণা দ্বিতীয়বার করা হলে কঠোর শাস্তি ভোগ করতে হবে।
আজকের অভিযানে ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের পক্ষে ছিলেন জেসিনা মুর্শিদ প্রাপ্তি, সাহেদ খান ও সীমান্তসহ একদল ছাত্র-ছাত্রী। ##

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত