আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৩৩

যশোর ২৫০ শয্যা হাসপাতালের সামনে যানজটমুক্ত রাখার সিদ্ধান্ত

যশোর ২৫০ শয্যা হাসপাতালের সামনের সড়ক যানজটমুক্ত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  বৃহস্পতিবার সকালে কালেক্টরেট সভাকক্ষে যশোর আঞ্চলিক পরিবহন কমিটির সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এসময় তিনি  ট্রাফিক ইন্সপেক্টর  মাহাবুবুর রহমানকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনের রোড যানজট মুক্ত রাখার জন্য পদক্ষেপ নিতে বলেন।  এ সড়কের আশপাশে অনেক হাসাপাতাল ক্লিনিক রয়েছে। রাস্তার উপর অ্যাম্বুলেন্স ও ইজিবাইক রেখে যানজট সৃষ্টি করার কারণে দূরদুরান্ত থেকে চিকিৎসা নিতে আসা মানুষকে দুর্ভোগে পড়তে হয়। বেশ কিছু দিন আগে উর্ধ্বতন কর্তৃপক্ষের স¦জন এ রোডে যানজটের কারনে আহত হওয়ায় রোডটি যানজটমুক্ত রাখার নির্দেশ এসেছে। এজন্য ট্রাফিক পুলিশকে যানজটমুক্ত রাখার জন্য কাজ করতে বলা হয়েছে। সড়ক পরিষ্কার রাখতে প্রয়োজনে জেলা প্রশাসন থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

ট্রাফিক ইন্সপেক্টর  মাহাবুবুর রহমান এসময় বলেন, তাদের পক্ষ থেকে অনেকবার এ সড়কে অভিযান চালিয়ে ইজিবাইক আটক করা হয়েছে। আটকের পর কিছু সময় যানজট মুক্ত থাকে। পরে আবার আগের অবস্থা সৃষ্টি হয়।

একই কথা বলেন যশোর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এসএম শরীফ হাসান। তিনি বলেছেন কয়েক বার হাসপাতালের সামনে সড়কে পৌরসভার পক্ষ থেকে অভিযান চালিয়ে ট্রাকে করে ইজিবাইক উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তারপর যত্রতত্র ভাবে ইজিবাইক চলাচল বন্ধ করা যায়নি।

এ সময় আরো বক্তব্য রাখেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল লাইস,অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি তৌহিদুল ইসলাম,প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, বি আর টিএ,র সহকারি পরিচালক কাজী মোঃ মোরসালীন, জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ বাচ্চু,মিনি বাস মালিক সমিতির সভাপতি আরী আকবর প্রমুখ। বি আর টিএ,র সহকারি পরিচালক কাজী মোঃ মোরসালীন বলেছেন হাইওয়ে সড়কে ইজিবাইক,নসিমন,করিমন চলাচল নিষিদ্ধ। এগুলো চলাচল বন্ধের জন্য সেতুও সড়ক মন্ত্রণালয় থেকে চিঠি এসেছে। তিনি আরো বলেছেন ৫শ’ সিএনজি নতুন রেজিস্ট্রেশনের আবেদন করেছে। আঞ্চলিক পরিবহন কমিটির আগামী সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ট্রাফিক ইন্সপেক্টর  মাহাবুবুর রহমান বলেছেন শহরের বিভিন্ন স্থানে ইজিবাইকের স্ট্যান্ড করা হয়েছে। একারনে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এঅবস্থায় যদি সিএনজির লাইসেন্স দেয়া হয় তাহলে এগুলো নিয়ন্ত্রণে নাস্তানাবুদ হতে হবে। যশোর মিনি বাস মালিক সমিতির সভাপতি আলী আকবর বলেছেন পরিবহনে মাস্ক পরা নিশ্চিত করার জন্য কাজ করবেন। এজন্য তিনি শ্রমিকদের মাঝে মাস্ক দেয়ার ঘোষণা দিয়েছেন।

আরো সংবাদ