আজ - মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - রাত ১২:৫১

র‍্যাব পরিচয়ে অপহরন অবশেষে ব্যবসায়ীকে উদ্ধার।

যশোরে র‌্যাবের পোষাকে দুই যুবককে অপহরণ করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। ঘটনাটি ঘটেছে রোববার রাত নয়টা ৪০ মিনিটে শহরের বেজপাড়া এমএসটিপি স্কুলের সামনে। পরে রাত ১১ টার পর ওই যুবককে ডিবি পুলিশ নড়াইল জেলার তুলারামপুর ব্রীজের পাশ থেকে তাদেরকে উদ্ধার করেছে। তবে, টাকা উদ্ধার করা সম্ভাব হয়নি।

বড় বাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ী নিসিথ সরকার জানান, রোববার রাত নয়টার পর দোকান বন্ধ করে তার ছেলে আকাশ সরকার ও কর্মচারী দিপ্ত সাহাকে ক্যাশে থাকা টাকা দিয়ে বাড়ি চলে যেতে বলেন। তারা ওই টাকা নিয়ে দুজনে রিক্সায় বেজপাড়ার উদ্দেশ্যে রওনা দেন। পরে জানতে পারেন তাদেরকে র‌্যাব পরিচয়ে মাইক্রোতে একদল যুবক উঠিয়ে নিয়ে গেছে। এরপর তিনি প্রশাসনের সাথে যোগাযোগ করেন। এমনকি র‌্যাবের সাথেও যোগাযোগ করা হয়। একপর্যায় ডিবির দারস্থ হন তিনি। তবে, ছেলে ও কর্মচারীর কাছে কত টাকা ছিলো তা এখনি বলতে পারছেন না বলে জানান তিনি।

ডিবির এসআই মফিজুল ইসলাম বলেন, খবর পেয়ে তার নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে যান। সেখানকার আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগহ করেন। সেখানে দেখা যায় র‌্যাবের পোষাক পড়া একদল যুবককে আকাশ ও দিপ্তকে রিক্সা থেকে নামিয়ে হাত কড়া পরিয়ে মাইক্রোবাসে উঠিয়ে নড়াইলের দিকে চলে যায়। পরে তারা ভিকটিমদের মোবাইল ফোন ট্রাকিং করে নড়াইলের পথে রওনা দেন। এক পর্যায় তাদেরকে রাস্কার পাশ থেকে উদ্ধার করা হয়। আকাশ জানায়, তাদেরকে গাড়িতে উঠিয়ে মুখ বেধে ফেলে। এরপর তার কাছে থাকা ব্যবসার টাকা নিয়ে তাদেরকে গাড়ি থেকে নামিয়ে গাড়িতে চলে যায় তারা। ডিবির এসআই মফিজুল ইসলাম জানান, নিশিথ তাদেরকে জানিয়েছেন প্রায় ১০ লাখ টাকা তার খোয়া গেছে।

এ বিষয়ে র‌্যাব-৬ যশোরের কোম্পানী অধিনায়ক মেজর সাকিব হোসেন জানান, বিষয়টি তাদের নজরে এসেছে। ইতিমধ্যে সিসি ফুটেজ সংগ্রহ করেছেন তারা। জড়িতদের ধরতে ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব-৬ যশোরের সদস্যরা।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত