আজ - রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - দুপুর ২:৩১

র‍্যাব-৬ যশোরের অভিযানে ৬২ কেজি গাজা উদ্ধার।

বেনাপোল সীমান্তে র‌্যাব ও বিজিবির যৌথ অভিযানে ৬২ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৮ টার দিকে বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর গ্রামস্থ ভারত সীমান্তবর্তী এলাকার জনৈক সাগর হোসেনের বাড়ি থেকে এ মাদকের চালানসহ তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলো, যশোর জেলার বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর গ্রামের পূর্বপাড়ার জাকির হোসেনের ছেলে সাগর হোসেন (২৪), ধান্যখোলা গ্রামের আবু বক্করের ছেলে জসিম উদ্দিন (৩৫) ও শার্শা থানার দূর্গাপুর গ্রামের উত্তরপাড়ার আব্দুল মোমিনের ছেলে  ইমরান হোসেন (২৭)।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক ফ্লাইট লে. মোঃ রাসেল জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি বেনাপোল পোর্ট থানাধীন বাহাদুরপুর গ্রামের সীমান্তবর্তী এলাকার জনৈক সাগরের বাড়িতে কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ মাদকদ্রব্যের চালান সরবরাহের জন্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করেছে। সংবাদ পাওয়ার পর সীমান্তবর্তী এলাকা হওয়ায় ৪৯ বিজিবির সহযোগিতা নিয়ে র‌্যাব ও বিজিবির যৌথ অভিযানিক ওই বাড়িতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। পরে, তল্লাশীকালে তাদের দেখানো মতে শয়নকক্ষের মধ্যে চৌকির নিচ হতে মোট ৬২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১২ লাখ ৪০ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামিদের থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পেশাদার মাদক ব্যবসায়ী। তাদের সীমান্তবর্তী এলাকায় বসবাস হওয়ার সুযোগে গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য স্বল্প মূল্যে সংগ্রহ করে যশোরসহ দেশের বিভিন্ন জেলায় অধিক দামে সরবরাহ/বিক্রয় করে আসছিল। এছাড়া আটককৃত আসামি জসিমের বিরুদ্ধে ২টি মাদক ও ২টি মানিলন্ডারিং মামলা বিচারাধীন রয়েছে।

 

আরো সংবাদ