আজ - শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:৩৮

লঞ্চে সন্তানের জন্ম, আজীবন বিনা ভাড়ায় যাতায়াত

ঢাকা থেকে বরিশালে যাওয়ার সময় মাঝনদীতে এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এক প্রসূতি। এ ঘটনায় সদ্যজাত শিশু ও তার বাবা-মায়ের জন্য আজীবন বিনা ভাড়ায় যাতায়াতের ঘোষণা দিয়েছেন লঞ্চ কোম্পানির চেয়ারম্যান।

শনিবার মধ্যরাতে বরিশালের ষাটনল এলাকায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। ঘটনার পর পুরো লঞ্চজুড়ে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। সদ্য মা হওয়া ফাহিমা বেগম বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল এলাকার ফোরকান হাওলাদারের স্ত্রী। মা-মেয়ে সুস্থ রয়েছেন।

জানা গেছে, বাকেরগঞ্জ উপজেলার দুধল এলাকার বাসিন্দা ফোরকান হাওলাদার ঢাকায় একটি গার্মেন্টেসে চাকরি করেন। তার গর্ভবতী স্ত্রী ফাহিমা বেগমকে নিয়ে শনিবার রাতে ঢাকা থেকে এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ২১০ নম্বর কেবিনে করে বরিশালের উদ্দেশে যাত্রা করেন। রাত সাড়ে ১১টার দিকে স্ত্রীর প্রসব ব্যথা শুরু হলে তিনি লঞ্চের অন্য যাত্রীদের জানান। বিষয়টি লঞ্চের স্টাফরা জানতে পেরে দুইজন নারীর সহায়তায় নিরাপদে সন্তান প্রসবের ব্যবস্থা করেন। এছাড়া একজন চিকিৎসক এগিয়ে এসে শিশু ও মায়ের সুস্থতা নিশ্চিত করেন।

এমভি অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার নূর খান মাসুদ জানান, লঞ্চ কোম্পানির চেয়ারম্যানের স্ত্রী ওই শিশুটির নাম নুসাইবা রেখেছেন। এছাড়া তিনি ওই দম্পতি ও সদ্য ভূমিষ্ট হওয়া শিশুটির জন্য আজীবন এ কোম্পানির লঞ্চে বিনা ভাড়ায় যাতায়াতের ঘোষণা দিয়েছেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত