আজ - শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৬:০৩

শুক্রবার যশোরে ৭৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

যশোরে একদিনের ব্যবধানে করোনা শনাক্তের হার কমেছে ১৬ দশমিক ৪ শতাংশ। বৃহস্পতিবার (১০ মে) তুলনায় শুক্রবার (১১ জুন) করোনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার কমেছে ১৬ দশমিক ৪ শতাংশ।

শুক্রবার জেলায় ৭৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় এদিন জেলায় শনাক্তের হার ২৭ দশমিক ৪ শতাংশ। এর একদিন আগের দিন বৃহস্পতিবার এক চিকিৎসকসহ জেলায় ১৯৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। পরীক্ষা বিবেচনায় জেলায় শনাক্তের হার ছিল ৪৩ দশমিক ৯ শতাংশ।

যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন সাংবাদিকদের বলেন, গেল ২৪ ঘণ্টায় দু’টি ল্যাবে জেলার ২৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়।

তিনি আরও জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে ২৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জন এবং খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের করোনা পজিটিভ এসেছে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্তদের মধ্যে অধিকাংশ যশোর সদর উপজেলা ও শহরের বাসিন্দা। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

অপরদিকে, যবিপ্রবির জেনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ডা. ইকবাল কবীর জাহিদ বলেন, গেল ২৪ ঘণ্টায় ল্যাবে যশোর জেলার ২৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জন, মাগুরা জেলার ৪৬ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের পজিটিভ এসেছে। এছাড়া নড়াইল জেলার ৪১ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের পজিটিভ এসেছে। অর্থাৎ ল্যাবে তিনজেলার মোট ৩৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের পজিটিভ এবং ২৫৭ জনের নেগেটিভ এসেছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত