আজ - শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - সন্ধ্যা ৬:২৯

শোকের মাসে ৮ম দিনে দোয়া মাহফিল ও ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শোকের মাসে ৮ম দিনে আজ শনিবার সকাল ১১ টায় আরবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে বালিয়া ভেকুটিয়া গ্রামে পালিত হলো জাতীয় শোক দিবস।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম জাতীয় শোকের মাস উপলক্ষ্যে দোয়া মাহফিল ও খাদ্য সহায়তা প্রদানের মধ্য দিয়ে দিনটি পালন করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে স্মরণ করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কিত অধ্যায়। দেশের স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের অনেক সদস্য শহীদ হন। দোয়া শেষে  ইতিহাসের নারকীয় হত্যাকান্ডের স্বীকার বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন শেষে আগত সকলের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন।

 

 

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল বলেন, বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাস ও বাংলাদেশের প্রায় ৩১ জেলায় বণ্যা কবলিত হওয়ায় এ বছর জাতীয় শোকের মাস আগষ্ট উপলক্ষে তবারক প্রদানের পরিবর্তে সমগ্র ইউনিয়নে মাস ব্যাপি দোয়া মাহফিল ও নিন্ম আয়ের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করবেন। এসময় তিনি ২ নং ওয়ার্ডে বালিয়া ভেকুটিয়া গ্রামে ১৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।

আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও সংরক্ষিত আসনের ইউপি সদস্য রুবিনা পারভীন চায়না।

এসময় আরও উপস্থিত ছিল আরবপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ঝন্টু, যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম, ২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক জাহিদ মোল্ল্যা, সহসভাপতি রবিউল ইসলাম ব্লু, আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য উজ্জ্বল, আশরাফুল আলম, আওয়ামীলীগ নেতা আশিকুর রহমান, আবু ছালেহ।
মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে আওয়ামীলীগ নেত্রী লভলী, জেসমিন আক্তার, সুমি আক্তার।
আরবপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, যুবলীগ নেতা রবিউল ইসলাম মিন্টু, তফেলবাবু, নাজমুল সর্দার, আশরাফুল ইসলাম আশা, শুকুর আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরো সংবাদ