আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:৪২

সুস্থ হয়ে যশোরে ফিরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করলেন বিপু

এম আহম্মেদ : পুলিশী হয়রানির স্বীকার যশোর শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা শেষে যশোরে ফিরেছেন।

আজ মঙ্গলবার দুপুরের ফ্লাইটে নিজ শহরে আসার পরেই শহরস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন তিনি। এসময় স্থানীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে আবারো যশোরের রাজনীতিতে স্বাগতম জানান।

শহর আ’লীগ সম্পাদক বিপুকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এর আগে গত ১১ জানুয়ারি একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের হেফাজতে নির্যাতনের স্বীকার হন মাহমুদ হাসান বিপু। পরদিন মুক্তি পেলে প্রথমে চিকিৎসার জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে অবস্থার অবনতি হলে ডাক্তারের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসা গ্রহনের পরে আজ যশোরে ফিরেছেন এই আওয়ামীলীগ নেতা।

বিপু যশোরে ফিরলে হাজারো নেতাকর্মী তাকে দেখতে আসেন

অসুস্থ বিপু নিজ শহরে ঢুকে বঙ্গবন্ধুর মুর‍্যালে অবস্থানরত সময়ে আবোপ্লুত হয়ে পড়েন। সেদিনের ভয়াবহ নির্যাতনের কথা স্বরণ করে তিনি বলেন, পুলিশ তাকে তুলে নিয়ে পুলিশলাইনে আটকে রেখে রাতভর বেধড়ক মারপিট করেছে। হাতে হ্যান্ডকাপ পরিয়ে চোখবেঁধে অমানুষিক নির্যাতন করেছে এতে তার সারা শরীরে কালশিটে পড়ে যায়, দুই পা ফেটে যায়।
তার অভিযোগ ‘পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী এই নির্যাতন চালিয়েছিল।’

বঙ্গবন্ধুর মুর‍্যালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন শেষে বক্তব্যে বিপু

মাহমুদ হাসান বিপু নব্বই দশক থেকে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় তিনি জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এরপর জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক এবং সর্বশেষ তৃণমূলের ভোটে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। বিএনপি-জামায়াত সরকারের সময় আন্দোলন কর্মসূচির অগ্রভাগে ছিলেন তিনি। বিপুর ওপর পুলিশি নির্যাতনের ঘটনায় সাধারণ নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।

আরো সংবাদ