আজ - বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৬:২৪

স্বাস্থ্যবিধি না মানলে ফের কঠোর লকডাউন: ওবায়দুল কাদের

২৮ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণা হলেও তা ধীরেই শিথিল হয়ে আসছে। স্বাস্থ্যবিধি মানার শর্তে খুলে দেয়া হয়েছে দোকানপাট শপিংমল। এমনকি ২৮ এপ্রিলের পর গণপরিবহনও চলাচলের সুযোগ আসছে। এমন প্রেক্ষাপটে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৫ এপ্রিল) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি নেমে না চললে সরকার আবারও কঠোর লকডাউন দিতে বাধ্য হবে।

এর আগে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি কমাতে গত ৫ থেকে ১১ এপ্রিল কিছু বিধিনিষেধের আওতায় সারাদেশ লকডাউন দেয় সরকার। পরবর্তীতে সেই মেয়াদ দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করার পর বিধিনিষেধ আরও কঠোর করে ১৪ এপ্রিল থেকে জরুরি কাজ ছাড়া বাইরে চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়। যা সর্বাত্মক লকডাউন হিসেবে পরিচিতি পায়। এই লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২৮ এপ্রিল করা হয়। এ সময় গণপরিবহনও বন্ধ রয়েছে।

গত শুক্রবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ২৮ এপ্রিলের পর থেকে লকডাউন শিথিল করার কথা বলেন। গতকাল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণপরিবহন চালুর কথা জানিয়ে বলেছিলেন চলমান ‘লকডাউনের পর’ জনস্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে ‘শর্তসাপেক্ষে’ সরকার গণপরিবহন চালুর সক্রিয় চিন্তা ভাবনা করছে।

রোববারও নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে বিষয়টি নিয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, লকডাউনের পরে গণপরিবহন চলাচলে সুযোগ দেওয়া হলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে সরকার আবারও কঠোর লকডাউন দিতে বাধ্য হবে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত