আজ - বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - সকাল ৬:২৬

৫০ লাখ ডলার পাইয়ে দেবার কথা বলে ১৭ লাখ টাকা প্রতারনা।

যুক্তরাষ্ট্রে মারা যাওয়া এক ব্যক্তির বীমার পাঁচ মিলিয়ন (৫০ লাখ) ডলার পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে ১৭ লাখ টাকার বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগে আজিজ মোল্লা নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার সকালে রাজধানীর বনশ্রীতে মডেল এজেন্সি নামের একটি অফিস থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় অভিযুক্ত ব্যক্তির কাছ থেকে ৯টি ব্যাংকের ৯টি চেকবই, তিনটি এটিএম কার্ড, দুটি ভিসা কার্ড ও প্রতারণার কাজে ব্যবহূত দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। রাজধানীর খিলগাঁও থানার পুলিশের সহায়তায় ডিএমপির নিউ মার্কেট থানা পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, গত ২৯ সেপ্টেম্বর দুপুরে একটি ফেসবুক আইডির সঙ্গে বাদী নুরুজ্জামানের যোগাযোগ হয়। সেই ব্যক্তি বাদীকে একটি হোয়াটসঅ্যাপ নম্বর দিয়ে কথা বলতে বলেন। তিনি হোয়াটসঅ্যাপে বাদীকে জানান, বাংলাদেশি বংশোদ্ভূত মোহাম্মদ বেলটন নামের এক ব্যক্তি যুক্তরাষ্ট্রে কর্মরত থাকা অবস্থায় মারা যান এবং যুক্তরাষ্ট্রের এলাইনস ব্যাংকে বেলটনের পাঁচ মিলিয়ন ডলার জমা রয়েছে।

তিনি বাদীকে মৃত ব্যক্তির আত্মীয় পরিচয় দেওয়ার জন্য বলেন এবং এলাইনস ব্যাংক ম্যানেজারের আরেকটি হোয়াটসঅ্যাপ নম্বর দেন।
তারপর বাদীকে তিনি তাঁর কথিত আইন উপদেষ্টার নম্বর দিলে বাদী তাঁর সঙ্গেও যোগাযোগ করেন। এভাবে কৌশলে প্রকারকচক্রটি বিভিন্ন সময় বাদীর কাছ থেকে সব মিলিয়ে ১৭ লাখ ৬৭ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনায় বাদী নুরুজ্জামানের অভিযোগের পরিপ্রেক্ষিতে অজ্ঞাতপরিচয় কয়েকজনের বিরুদ্ধে গত শনিবার নিউ মার্কেট থানায় একটি প্রতারণার মামলা করা হয়। ওই মামলায় আজিজ মোল্লাকে গ্রেপ্তার করা হয়।তিনি বাদীকে মৃত ব্যক্তির আত্মীয় পরিচয় দেওয়ার জন্য বলেন এবং এলাইনস ব্যাংক ম্যানেজারের আরেকটি হোয়াটসঅ্যাপ নম্বর দেন।
তারপর বাদীকে তিনি তাঁর কথিত আইন উপদেষ্টার নম্বর দিলে বাদী তাঁর সঙ্গেও যোগাযোগ করেন। এভাবে কৌশলে প্রকারকচক্রটি বিভিন্ন সময় বাদীর কাছ থেকে সব মিলিয়ে ১৭ লাখ ৬৭ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

আরো সংবাদ