আজ - শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:০১

প্লে অফে ইউক্রেনকে হারিয়ে বিশ্বকাপে ওয়েলস

দীর্ঘ ৬৪ বছর পর  ফিফা  বিশ্বকাপে  খেলার যোগ্যতা অর্জন করেছে  ওয়েলস।  প্লে অফে  ইউক্রেনকে  ১-০ গোলে  পরাজিত করে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ওয়েলস। এই  একটি মাত্র ম্যাচে জয় পেলেই কাতার বিশ্বকাপের চুড়ান্ত পর্ব নিশ্চিত এমন সমীকরণ  নিয়ে খেলতে  নেমেছিলো  ইউক্রেনও। প্রিয় ইউক্রেন জাতীয় দলের ম্যাচ শুরুর আগে ভেন্যু যুক্তরাজ্যের কার্ডিফ থেকে ২৩ হাজার কিলোমিটার দূরে কিয়েভের পাবে সমবেত হয়ে জাতীয় সঙ্গীত গাইতে শুরু করেছিল রুশ আগ্রাশানে জর্জরিত ইউক্রেনীয় সমর্থকরা।
কিন্তু শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারলোনা ইউক্রেন। কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়। বরং  ম্যাচের ৩৪  মিনিটে  গ্যারেথ  বেলের  ফ্রি কিক থেকে ইউক্রেনীয়  উইঙ্গার এ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো  হেড থেকে  আত্মঘাতি গোলে  জয়  নিশ্চিত হয় স্বাগতিক ওয়েলসের। ১-০ গোলের পরাজয়ে  বিশ্বকাপ বঞ্চিত হয় ইউক্রেন।
খেলা শেষে ইউক্রেন  সমর্থক ৩২ বছর বয়সি পাভলো বলেন,‘ এটি খুবই হতাশার। সবাই একটি জয় চেয়েছিল। কারণ ইউক্রেনীয় জনগণের জন্য এটি খুবই প্রয়োজনীয় ছিল। আমার মনে হয় খেলোয়াড়রা তাদের সর্বস্ব দিয়ে লড়েছে। এটি আমাদের জন্য দুর্ভাগ্য। অতীত পরিসংখ্যান আমাদের পক্ষে ছিল। তবে দুর্ভাগ্যবশত এবার পক্ষে যায়নি।’
এর আগে গত বুধবার প্রথম প্লে অফে স্কটল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে গোটা জাতীকে গর্বিত করেছির ইউক্রেনের জাতীয় ফুটবল দল। রুশ আগ্রাশন শুরুর পর এটি ছিল তাদের প্রথম কোন প্রতিযোগিতামুলক ম্যাচ। কিন্তু গতকাল রোববার কার্ডিফে আর পেরে উঠল না তারা।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত