আজ - শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, (শরৎকাল), সময় - রাত ২:০৬

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভ, আটক দুই শতাধিক

অস্ট্রেলিয়ায় করোনা সংক্রমণ মোকাবেলায় লকডাউন আরোপ করেছে সরকার। লকডাউনের মধ্যেই এর বিরুদ্ধে বিক্ষোভ করছেন স্থানীয়রা। খবর আলজাজিরা।

শনিবার (১৮ সেপ্টেম্বর) অনুমোদন না থাকায় পুলিশ বিক্ষোভকারীদের ওপর চড়াও হলে দুই পক্ষে সংঘর্ষ হয়। পরে অন্তত ২৫০ বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়। এছাড়াও, সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলে জানা যায়।

ভিক্টোরিয়া পুলিশের কমান্ডার মার্ক গ্যালিয়ট গণমাধ্যমকে বলেন, একদল বিক্ষোভকারী এখানে এসেছে পুলিশের সাথে লড়াই করতে, করোনা থেকে মুক্তির জন্য নয়।

করোনার অতিসংক্রামক ধরন ডেল্টার কারণে গত জুনের মাঝামাঝি থেকে সিডনি, মেলবোর্নের পাশাপাশি অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরাতেও নতুন সংক্রমণ বেড়েছে। কয়েক সপ্তাহ ধরে এসব এলাকায় জারি রয়েছে লকডাউন। শনিবার যে ১ হাজার ৮৮২ জনের করোনা শনাক্ত হয়েছে, তাদের অধিকাংশই সিডনির।

সরকারি ঘোষণা অনুযায়ী, ১৬ বা তার চেয়ে বেশি বয়সী ৭০ শতাংশ মানুষকে পূর্ণ ডোজ ভ্যাকসিন না দেওয়া পর্যন্ত লকডাউন প্রত্যাহার করা হবে না।

আরো সংবাদ