আজ - রবিবার, ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১১:২৮

ইন্দোনেশিয়ায় ঘূর্ণিঝড়ে নিহত ১৬৫, নিখোঁজ ৪৫

ইন্দোনেশিয়ায় গ্রীস্মমন্ডলীয় ঘূর্ণিঝড় সারোজার আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ১৬৫ জনে দাঁড়িয়েছে। এখনো আরও ৪৫ জন নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা একথা জানায়।

সংবাদ মাধ্যম সিনহুয়ার বরাতে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান দনি মোনার্দো বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ‘পশ্চিম নুসা তানগারা প্রদেশের বিমা জেলায় দু’জন এবং পূর্ব নুসা তেনগারা প্রদেশে ১৬৩ জন প্রাণ হারায়।’

এ প্রাকৃতিক দুর্যোগে এখনো আরও ৪৫ জন নিখোঁজ রয়েছে এবং ২০ হাজার ৯২৯ জন গৃহহীন হয়ে পড়েছে। নিখোঁজদের উদ্ধারে ইন্দোনেশিয়া পুলিশ ও সেনাবাহিনীর সাত হাজার ৫৭২ সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে এ ঝড়ের আঘাতে ১১৫টি সরকারি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক সেতু ভেঙ্গে পড়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের ফলে সৃষ্ট বন্যায় বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

এ দুর্যোগে পূর্ব নুসা তেনগারায় আট হাজার ৩২২টি এবং পশ্চিম নুসা তেনগারায় পাঁচ হাজার ৩৩৩ টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে সারোজা ঘূর্ণিঝড় ইন্দোনেশিয়া ভূখণ্ড অতিক্রম করলেও আগামী কয়েকদিন দেশের দক্ষিণাঞ্চলীয় বিভিন্ন প্রদেশে এর প্রভাব বজায় থাকবে বলে জানা যায়।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত