আজ - বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমজান, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:৪২

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে নিহত ৪১

ইন্দোনেশিয়ান দ্বীপ ফ্লোরেসে তীব্র বৃষ্টিপাতের প্রভাবে ব্যাপক বন্যার সৃষ্টি হয়েছে। এতে এখন অবধি ৪১ জনের মৃত্যু হয়েছে। আজ রবিবার (৪ এপ্রিল) এ তথ্য জানিয়েছে দেশটির দুর্যোগ পরিচালনা সংস্থা (বিএনপিবি)। পাশ্ববর্তী পূর্ব তিমুরে আরো ৩ জনের প্রাণহানী হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এক বিবৃতিতে বিএনপিবি মুখপাত্র রাদিত্য জাতি জানান, ইন্দোনেশিয়ার প্রসারিত দ্বীপপুঞ্জের পূর্বদিকে ফ্লোরেসে ৪৯টি পরিবার ইতিমধ্যে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। লামনেলে গ্রামে কয়েক ডজন বাড়ি মাটিতে ঢেবে গেছে। অনেক বাড়ি বন্যার পানিতে ভেসে গেছে।

ফ্লোরেসের পূর্বদিকে আদোনারা দ্বীপে একটি ব্রিজ ভেঙে পরেছে। উদ্ধারকারীরা তীব্র বৃষ্টিপাত, প্রবল বাতাস এবং সমুদ্রের ঢেউয়ের সঙ্গে এখনো লড়াই করছেন, যোগ করেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পাশ্ববর্তী পূর্ব তিমুরের রাজধানী দিলির উপকণ্ঠে এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। যদিও সরকারিভাবে কোনো তথ্য এখনো প্রকাশ করা হয়নি।

বিবৃতিতে পূর্ব তিমুরের উপ-প্রধানমন্ত্রী হোসে রিস জানান, ভারী বৃষ্টিপাত এবং পানির তীব্র স্রোতের প্রভাবে স্থানীয় বাসিন্দাদের অসংখ্য ঘরবাড়ি তলিয়ে গেছে। বেশ কয়েকজনের প্রাণও গিয়েছে বলে ধারণা করা হচ্ছে। রাস্তা ও গাছ ভেঙে গেছে। কিছু অঞ্চলে যা ব্যাপক অসুবিধার সৃষ্টি করেছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত