আজ - শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ১০:১২

করোনায় ভারতে এক মাসে সর্বোচ্চ মৃত্যু

খানজাহান আলী নিউজ 24/7 : ভারতে করোনা ভাইরাস কঠিন রুপ ধারণ করেছে । পৃথিবীর অন্য দেশের তুলনায় ভারতে বর্তমান করোনায় আক্রান্ত ও মৃত্যু সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে । গত একমাসে সর্বচ্চো মৃত্যু হয়েছে প্রায় চার হাজার মানুষ। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত এক মাসে করোনায় সর্বোচ্চ সংখ্যক মৃত্য।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুধবারের বুলেটিনে বলা হয়েছিল, মঙ্গলবার ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮৯ জন। কিন্তু পরে ওই দিনই দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের স্বাস্থ্য বিভাগ জানানো হয়, মঙ্গলবার সেই রাজ্যে অতিরিক্ত ৩ হাজার ৫০৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে, যা সরকারি সরকারি হিসেবে আসেনি।

ফলে, মঙ্গলবার ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা পৌঁছায় ৩ হাজার ৯৯৮ জন। এছাড়া এই দিন মহারাষ্ট্রের স্বাস্থ্য বিভাগ আরও জানিয়েছে, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সেই রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১ লাখ ৩০ হাজার ৭৫৩ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য না করা হলেও মন্ত্রণালয়ের কর্মকর্তারা বার্তাসংস্থা রয়টার্সকে অভিযোগ করেছেন, রাজ্য পর্যায়ে প্রশাসনিক ত্রুটির কারণে করোনায় মৃত্যু বিষয়ক প্রকৃত সংখ্যা কেন্দ্রে পৌঁছাচ্ছে না।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত