আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - সকাল ৬:২০

কানাডাতেই আ ফ ম মাহবুবুল হকের দাফন

প্রবাস ডেস্ক: কানাডাতেই বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের আহ্বায়ক, মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক দাফন হচ্ছে।

মরহুমের একমাত্র কন্যা উৎপলা ক্রান্তির স্বামী মোহাম্মদ কায়েসুর রহমান নয়া দিগন্তকে জানান, আ ফ ম মাহবুবুল হককে কানাডার অটোয়া মুসলিম কবরস্থানে দাফন করা হবে। আজ শনিবার কানাডার স্থানীয় সময় দুপুর ১২.৪০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১১.৪০ মিনিট) নামাজে জানাজা শেষে ১৬৬৮ ম্যানোটিক স্টেশন রোডের মুসলিম কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে মরহুমের পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, আ ফ ম মাহবুবুল হকের দাফনের সময় কানাডায় বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মাননা ও গার্ড অব অনার প্রদান করা হবে। এছাড়া পরিবারের সদস্য, প্রবাসী মুক্তিযোদ্ধাসহ পার্টি ও বিভিন্ন দল সংগঠনের সাবেক নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন।

পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের হাজার হাজার ভক্ত শুভাঙ্খাকীদের শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ দেশে আনার সর্বোচ্চ চেষ্টা করা হয়েছিল। কিন্তু কিছু জটিলতার কারণে সেটি সম্ভব হয়নি। এজন্য দলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত আহ্বায়ক সন্তোষ গুপ্ত পার্টির সদস্য, সমর্থক, শুভাকাঙ্খী, তার দীর্ঘ দিনের সাথী সহযোদ্ধাসহ দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন।

মাহবুবুল হক মৃত্যুতে দেশের বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, গণসংগঠন, বিভিন্ন শ্রেণি-পেশার সংগঠন, শিক্ষক-সাংবাদিক-বুদ্ধিজীবি, শুভাঙ্খাকী বিবৃতিতে দিয়ে, ফোন করে যারা শোক ও সহমর্মিতা জানিয়েছেন দলের পক্ষ থেকে তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

মাহবুবুল হকের মৃত্যুতে পার্টির পক্ষ থেকে দেশব্যাপী আগামীকাল একদিনের শোক দিবস পালিত হবে। কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা ও উপজেলা কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়েছে। এছাড়া দলীয় নেতা কর্মীরা কালো ব্যাচ ধারণ করেছে।

বাসদ আহ্বায়ক আ ফ ম মাহবুবুল হক গতকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল সোয় ১০টায় কানাডার অটোয়ার সিভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত