আজ - সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি, (বর্ষাকাল), সময় - রাত ১:৪৬

কুপিয়ে যুবলীগ নেতা হত্যার ৮ আসামী গ্রেফতার।

 

কুপিয়ে যুবলীগ নেতা রুবেল হত্যায় সাথে সরাসরি জড়িত থাকার ঘটনায়।আটজনকে হত্যায় ব্যবহারকৃত অস্ত্র সহ গ্রেফতার করা হয়েছে।গত শনিবার ২২ শে জুলাই রাতে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যাকারীদের আটক করা হয়।

 

আজ রবিবার (২৩ জুলাই) ডিএমপির মিডিয়া বিভাগের পক্ষ থেকে এক ক্ষুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বার্তায় জানানো হয়, আলোচিত এ ঘটনায় আটজনকে গ্রেপ্তার করেছে ডিবি। সংবাদ সম্মেলনে হত্যার নেপথ্যের কারণ জানাবেন ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।
অন্যদিকে যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেলকে নৃশংসভাবে কুপিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত দুজনকে আটকের দাবি জানিয়েছে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়লন (র‍্যাব)।

শনিবার দিবাগত রাতে রাজধানীর উত্তরা (পূর্ব) এলাকা থেকে তাদের আটক করে র‍্যাব-৩ এর একটি দল। র‌্যাব জানায়, রাজধানীর মালিবাগে যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেলকে নৃশংসভাবে কুপিয়ে হত্যাকাণ্ডের আলোচিত ঘটনায় জড়িত মো. আদনান আসিফ এবং মো. শাকিলকে রাজধানীর উত্তরা (পূর্ব) এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। এরপর তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ সময় তারা জানায়, শাহজালাল নামের এক ব্যক্তির সঙ্গে স্থানীয় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে রুবেলের বিরোধ সৃষ্টি হয়।

এর জেরে খুন হন রুবেল।
এর আগে গত বৃহস্পতিবার রাতে খুন হন রুবেল। সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাত ১২টা ৫০ মিনিটের পর রুবেলের ওপর হামলা করে কয়েকজন। ৫২ সেকেন্ডের ওই ফুটেজে রুবেলকে দৌড়াতে দেখা যায়। এ সময় দেশীয় অস্ত্র হাতে দুই যুবক তাকে ধাওয়া করছিলেন।

তারা দৌড়াতে দৌড়াতে রুবেলকে কোপ দিলে রাস্তায় পড়ে যান তিনি। এরপর তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন এক যুবক। পরে আরো এক যুবককে দৌড়ে আসতে দেখা যায়। এরপর রুবেল রক্তাক্ত শরীর নিয়ে উঠে দাঁড়ানোর চেষ্টা করেন। একটু সামনে গিয়ে তিনি পড়ে যান এবং আবারও উঠে দাঁড়ানোর চেষ্টা করেন।
নিহত রুবেল শাহজাহানপুর থানা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক এবং এলাকায় ইন্টারনেট ও ডিমের ব্যবসা করতেন। স্ত্রী ও একমাত্র মেয়েকে নিয়ে জোয়ারদার লেনের ১৫৩/এ নম্বর বাসায় ভাড়া থাকতেন তিনি। তার বাবার নাম শেখ নবী উল্লাহ খোকন। শান্তিবাগে তাদের নিজেদের বাড়ি রয়েছে।

শুক্রবার (২১ জুলাই) সকালে রুবেলের স্ত্রী তানজিনা দেওয়ান বাদী হয়ে শাহজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরো সংবাদ