আজ - সোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ৬:২০

‘ক্যাম্পাসে কেউ কেউ লাশের রাজনীতিরও পরিকল্পনা করেছিলেন’

প্রেস রিলিজ: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট জালিয়াতি ও অনিয়মের যে অভিযোগ উঠেছে তা বিবৃতি দিয়ে অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে ক্যাম্পাসে লাশের রাজনীতির চক্রান্ত চলছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, যারা ক্যাম্পাসে সহিংসতা ও বড় ধরনের অনভিপ্রেত ঘটনার জন্ম দিয়ে বিশ্ববিদ্যালয়ে তথা দেশে অশান্ত ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে হীন রাজনৈতিক স্বার্থ  হাসিলের সুযোগ খুঁজছিলেন, তাদের উদ্দেশ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধ ধারণকারী শিক্ষার্থীরা পূরণ হতে দেয়নি।

বিবৃতিতে বলা হয়, ইতোপূর্বে ক্যাম্পাসে কেউ কেউ লাশের রাজনীতিরও পরিকল্পনা করেছিলেন।

জনসংযোগ দপ্তর থেকে দেওয়া এই বিবৃতিতে ভোটের দিন যেসব অনিয়মের ঘটনা সামনে এসেছিল তাকে ‘বিচ্ছিন্ন দু’একটি ঘটনা’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘ প্রায় তিন দশক পর ডাকসু ও হল সংসদ নির্বাচনের ন্যায় এক বিরাট কর্ম যজ্ঞের আয়োজনে ও ব্যবস্থাপনায় অনিচ্ছাকৃত কিছু ত্রুটি বিচ্যুতি থাকতে পারে; যা নিখুঁত নয়।

ঢাবির প্রেস বিজ্ঞপ্তি দেখুন এখানে

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত