আজ - বুধবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি, (শরৎকাল), সময় - দুপুর ২:০২

গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠন

দীর্ঘ ৯ বছর পর গাজীপুর মহানগর ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। গাজীপুর মহানগর ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি হয়েছেন মশিউর রহমান সরকার বাবু ও সাধারণ সম্পাদক হয়েছেন শেখ মোস্তাক আহমেদ। আগামী এক বছরের জন্য এ কমিটি অনুমোদন দেওয়া হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বুধবার এ কমিটি অনুমোদন দেন।
গাজীপুর মহানগর ছাত্রলীগের সাত নেতাকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত করা হয়েছে। তারা হলেন- রাজীব হায়দার সাদিম, মঈন মোল্লা, কাজী মোহাম্মদ সাকের, ইমরান সরকার বাবু, সাইমন সরকার, কাজী রাব্বি হাসান শুভ ও ইলিয়াস আহমেদ। তারা সবাই গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন। এছাড়া সুলতান সিরাজকে সভাপতি ও নাছির মোড়লকে সাধারণ সম্পাদক করে গাজীপুর জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়।
২০১৩ সালের ১১ অক্টোবর মাসুদ রানা এরশাদকে সভাপতি ও তৌহিদুল ইসলাম দীপকে সাধারণ সম্পাদক করে গাজীপুর মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করে সোহাগ-নাজমুলের নেতৃত্বাধীন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটি। এর প্রায় এক বছর পর ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির মেয়াদ দেওয়া হয় এক বছর।
পরবর্তীতে ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি গাজীপুরে সম্মেলনের মাধ্যমে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর মহানগর ছাত্রলীগের পদ প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু জীবনবৃত্তান্ত যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া সম্পন্ন করেও কমিটি দিতে পারেনি কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে গাজীপুর মহানগর ছাত্রলীগ নেতৃত্বশূন্য হয়ে পড়ে। কমিটি ভাঙার চার বছর পর বুধবার গাজীপুর মহানগর ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত