আজ - বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (বর্ষাকাল), সময় - রাত ২:০০

চড়া দামে বিক্রি হচ্ছে টিকেট- ভোগান্তির নাম এস পি গোল্ডেন লাইন!

স্টাফ রিপোর্টারঃ বছর পেরিয়ে আবারো সেই চিরচেনা দৃশ্য। পরিবারের সঙ্গে ঈদ করতে ঘরে ফিরছে মানুষ। পথে ভোগান্তি থাকলেও সবার আগে ঈদের আনন্দ। তাই সকাল থেকেই রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে উপস্থিত হচ্ছেন যাত্রীরা। প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে রোববার (২০ রমজান) সকাল থেকেই মূলত গাবতলী টার্মিনালসহ রাজধানীর অন্যান্য বাস টার্মিনালে ঘরমুখো মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাসের টিকিটের দাম বাড়ানোয় ক্ষুব্ধ ঘরমুখো মানুষ। ঢাকা থেকে দক্ষিণ ও উত্তরাঞ্চলের শীতাতপনিয়ন্ত্রিত বাসগুলোতে টিকিটের দাম বেড়েছে ৬০০ থেকে ৮০০ টাকা। আর উত্তর ও দক্ষিণ অঞ্চলের রুটে চেয়ার কোচের টিকিটের দাম বাড়ানো হয়েছে ১৫০ থেকে ২০০ টাকা।

ঈদ সামনে রেখে লাগামহীন এই মূল্যবৃদ্ধির কোনো সদুত্তর নেই এসপি গোল্ডেন লাইন বাস মালিক কর্তৃপক্ষের কাছে। পরিবহনটির কাউন্টারে টিকিট বিক্রেতারা নানা যুক্তি দাঁড় করানোর চেষ্টা করেন। নাম জানাতেও অস্বীকার করেন তাঁরা। দাম জিজ্ঞেস করলে এক টিকিট বিক্রেতা বলেন, ‘আমরা ১৩০০ থেকে ১৬০০ টাকা নিচ্ছি। তাও টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। এসপি গোল্ডেন লাইন পরিবহনের হট লাইন নাম্বারে (০১৭৪৮৯৬৭৯৭৬) যোগাযোগ করে তারা কোন সুস্পষ্ট জবাব দিতে পারিনি।

ঈদের টিকিটপ্রতি কেন ৮০০ টাকা বাড়ানো হলো—জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক টিকিট বিক্রেতা বলেন, তাঁদের শীতাতপনিয়ন্ত্রিত বাসে আসনসংখ্যা ২৭টি। ঢাকা থেকে সাতক্ষীরা কিংবা খুলনা যাওয়ার সময় পুরো আসনে যাত্রী থাকবেন। কিন্তু ফেরার পথে কোনো যাত্রী থাকবেন না। তাই টিকিটের দাম না বাড়িয়ে তাঁদের কোনো উপায় নেই।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত