আজ - শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ৯:২১

নৌকার মনোনয়ন না পাওয়ায় সমর্থকের মৃত্যু অভিযোগ রনির

পটুয়াখালী ও গলাচিপা প্রতিনিধি || নৌকার টিকিট না পেয়ে আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিথ্যাচার করেছেন বলে অভিযোগ উঠেছে।

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় তার এক সমর্থক হার্ট অ্যাটাক করে মারা গেছেন বলে গুজব ছড়ান রনি।

সোমবার দুপুর ১টা ৬ মিনিটে রনি ফেসবুকে লেখেন, ‘আমি আওয়ামী লীগের মনোনয়ন পাইনি এই সংবাদ শোনার সঙ্গে সঙ্গে আমার এক কট্টর সমর্থক হার্ট অ্যাটাক করে মারা যায়, যা আমাকে নিদারুণভাবে আহত করেছে।’

তিনি আরও লেখেন, ‘আমার নির্বাচনী এলাকার হাজার হাজার নারী-পুরুষের কান্নায় গলাচিপা দশমিনার আকাশ বাতাস ভারি হয়ে গিয়েছে। অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।’

তবে গোলাম মাওলা রনির এই স্ট্যাটাসের কোনো সত্যতা পাওয়া যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, আওয়ামী লীগ মনোনয়ন না দেয়ায় রনির ভক্তের মৃত্যুর খবর স্রেফ ভুয়া। মনোনয়ন না পেয়ে তিনি ফেসবুকে মিথ্যাচার করেছেন।

স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেও এ ধরনের কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে দশমিনা থাকার ওসি রতন কৃষ্ণ রায় চৌধুরী যুগান্তরকে বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটলে তো অবশ্যই খবর পাওয়া যেত। তবে এ রকম কোনো ঘটনা এখানে ঘটেনি।

ঘটনার সত্যতা যাচাইয়ে গলাচিপা থানায় যোগাযোগ করা হলে তারাও এ ধরনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করতে পারেননি।

গলাচিপা থানার ওসি আখতার মোর্শেদ যুগান্তরকে বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা এখানে ঘটেনি। বিষয়টি গুজব।

এ বিষয়ে জানতে গোলাম মাওলা রনির মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

পরে তার ফেসবুক ম্যাসেঞ্জারে যোগাযোগ করা করা হলে তিনি কোনো উত্তর দেননি।

প্রসঙ্গত, গোলাম মাওলা রনি ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পটুয়াখালী-৩ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু ২০১৪ সালে তাকে আর মনোনয়ন দেয়া হয়নি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিএনপিতে যোগ দেন গোলাম মাওলা রনি।

গতকাল সোমবার ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য বিএনপি তাকে মনোনয়ন দেয়।

আরো সংবাদ