আজ - মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:৪৫

পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে পেলেন রিক্সা।

পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে অসহায় ও দরিদ্রদের মাঝে ইঞ্জিন চালিত রিক্সা বিতরণ করেছে আস সুন্নাহ ফাউন্ডেশন। দরিদ্র বিমোচনের লক্ষ্যে দ্বীনদার নামাজী এবং সৎ মানুষ তৈরির লক্ষ্যে বৃহস্পতিবার (১১মে) বাগেরহাট আল ইসলাম একাডেমি মাঠে অসহায় ৪২ টি পরিবারের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে এই রিকশা বিতরণ কর্মসূচি পালন করে তারা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রিকশা বিতরণ করেন আল ইসলাহ একাডেমীর মাদ্রাসা- ই তালিমুল কুরআনের মুহতামিম, বাগেরহাট টাউন মসজিদের খতিব এবং ইমাম জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ উল্লাহ আরেফী।

জানা গেছে, গত রমজান মাসে আস সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ফরম বিতরণ করা হয়েছে। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে, রিক্সাটি বিক্রয় করা যাবে না, যাত্রীদের সাথে দুর্ব্যবহার করতে পারবে না, তাদের সাথে উত্তম ব্যবহার করতে হবে এমন কয়েকটি শর্ত ছিল আবেদন কারীর জন্য। বাড়ির পাশের মসজিদের ইমামের সুপারিশ সহ আবেদনকারীকে ফরম জমা দিতে হয়েছে। যাচাই-বাছাই শেষে ৪২ জনকে নির্বাচিত করেছেন এই জেলায়। আস সুন্নাহ ফাউন্ডেশনের যাকাত ফান্ডের অর্থ থেকে এই রিকশা গুলি দেওয়া হচ্ছে তাদেরকে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পাগলপীর মসজিদের খতিব মাওলানা আমিরুল ইসলাম সিদ্দিকী, খান জাহানিয়া আলিম মাদ্রাসার সহ সুপার মাওলানা আবুল কাশেম, সদর হাসপাতাল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুদ্দাসসির হোসাইন, আস সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিনিধি মাওলানা মাহবুবুল ইসলাম, মাওলানা মাহফুজুর রহমান সহ অনেকে।

আরো সংবাদ