আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - রাত ৪:১২

ফতেপুর হাফেজিয়া মাদ্রাসায় ইফতার ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, যশোর || যশোর সদর উপজেলার ফতেপুর গ্রামে অবস্থিত ফতেপুর শিশু মক্তব ও হাফেজিয়া মাদ্রাসায় ইফতার ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২০ রমজান) সাইফ পাওয়ারটেক লিমিটেডের সহযোগিতায় ফতেপুর শিশু মক্তব ও হাফিজিয়া মাদ্রাসা এই ইফতার মাহফিলের আয়োজন করে।

এসময় উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপানা পরিচালক তরফদার রুহুল আমিনের বাবা ওয়াজেদ তরফদার, সহধর্মীনি তরফদার নার্গিস সুলতানা, ছেলে রুহুল সাইফ তরফদার, ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম, ৭নং ওয়ার্ড ইউপি সদস্য তবিবর রহমান, ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি তৌহিদ খান, ফতেপুর জামে মসজিদের ইমাম মাওলানা শরিফুল ইসলাম, বকচর মাদ্রাসার মোহতামিম মাওলানা নাজির উদ্দীন, বকচর হুশতলা মসজিদের ইমাম মাওলানা মাহাবুবুর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ফতেপুর শিশু মক্তব ও হাফেজিয়া মাদ্রাসার মোহ্তামিম মাওলানা রুহুল কুদ্দুস বলেন, মাদ্রাসাটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়ে অদ্যবধি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছরই আমাদের প্রতিষ্ঠানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এবছরও আমরা ইফতার মাহ্ফিলের আয়োজন করেছি। অত্র ইউনিয়ন তথা ফতেপুর গ্রামের জনগণ আমাদের আমন্ত্রণে সাড়া দিয়ে ইফতার মাহ্ফিলে যোগ দিয়েছেন। আমাদের মাদ্রাসার সুনাম ও তরফদার রুহুল আমিনের প্রতি জনগণের ভালোবাসার কারণে দিনটিতে একটি মিলন মেলার সৃষ্টি হয় মাদ্রাসা প্রাঙ্গণে।

তিনি আরোও বলেন, আমাদের মাদ্রাসায় বর্তমানে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী আছে। যার মধ্যে ৪৭জন আবাসিক শিক্ষার্থী রয়েছে। মাদ্রাসাটি প্রতিষ্ঠা থেকেই সাইফ পাওয়ারটেক লিমিটেডের সহযোগিতায় পরিচালিত হয়ে আসছে। বিভিন্ন জায়গায় দেখা যায় মাদ্রাসার শিক্ষার্থীরা এলাকার বাড়ি বাড়ি গিয়ে খেয়ে আসতে হয় সেদিক থেকে আমাদের প্রতিষ্ঠান আল্লাহর রহমতে ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের সহযোগিতায় স্বয়ংসম্পূর্ণ। আমাদের এখানে কোন শিক্ষার্থীকে বাইরে খেতে যেতে হয় না। আমাদের প্রতিষ্ঠানে নিজস্ব বাবুর্চি রাখা আছে এবং তিন বেলায় রান্না হয়। শিক্ষার্থীদের থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন। এছাড়া প্রতিবছর ঈদের সময় আমাদের মাদ্রাসার আবাসিক শিক্ষার্থীসহ মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদেরকে পাঞ্জাবি-পাজামা, টুপি ও জুতা উপহার দিয়ে থাকেন সেই সাথে মক্তবে যারা নতুন কোরআন শরীফ ধরে তাদেরকেও ঈদ উপহার হিসাবে নতুন পোশাক ও কোরআন শরীফ উপহার দিয়ে থাকেন।

এবছর সাইফ পাওয়ারটেক লিমিটেডের পক্ষ থেকে ফতেপুর শিশু মক্তব ও হাফেজিয়া মাদ্রাসার ৪৭জন আবাসিক শিক্ষার্থী ও ৬ জন শিক্ষক কর্মচারিকে পাঞ্জাবি-পাজামা, টুপি ও জুতা উপহার দিয়েছেন। মক্তবের ২২ জন মেয়ে ও ১১ জন ছেলে কোরআন শরীফ ধরেছে তাদেরকেও ঈদে নতুন পোশাক ও কোরআন শরীফ উপহার দিয়েছেন। এছাড়া গ্রামের ২শতাধিক দরিদ্র নারী-পুরুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত