আজ - শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - সন্ধ্যা ৬:৩১

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার

বাংলাদেশের বৃহৎ উত্তরাঞ্চলের বর্তমান প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে।এ সময় প্রায় ৪৯ হাজার যানবাহন সেতু পারাপার হয়েছে। আর টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লড়ি, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ সেতু পার হয়েছে ৪৮ হাজার ৪২৩টি পরিবহন। সেতুর টোলপ্লাজায় আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। এরমধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ৩২ হাজার ৫৩১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা এবং সেতুপশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৮৯২টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা। লকডাউন শিথিলের এই কয়েকদিনে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন পারাপারে রেকর্ড সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, আগের চেয়ে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন পারাপারের সংখ্যা বেশি হয়েছে। এতে ৪৮ হাজার ৪২৩টি পরিবহনের বিপরীতে টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। তবে গতকাল টোল আদায়ের পরিমাণ বেশি ছিলো।

আরো সংবাদ