আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - রাত ৪:০৩

বিএনপির অভিযোগে যশোরের সাবেক এসপি আনিসুর না’গঞ্জে প্রত্যাহার।

শহিদুল ইসলাম, না’গঞ্জ প্রতিনিধি : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২৭ নভেম্বর) তাকে প্রত্যাহার করা হয়। এর আগে অনিসুর রহমান যশোরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২৮ নভেম্বর (বুধবার) বিষয়টি নিশ্চিত করেছেন ইসির সহকারী সচিব নুরুন নাহার। তিনি এ প্রত্যাহার আদেশে স্বাক্ষর করেন। স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে এ চিঠি পাঠায় ইসি।

এর আগে ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট। অভিযোগের পর জোটের পক্ষ থেকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেন, নারায়ণগঞ্জ জেলার এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ জহুরা আওয়ামী লীগের বর্তমান এমপি। সম্প্রতি সন্তানসহ প্রধানমন্ত্রীর সঙ্গে তরা উভয়ে ছবি তুলেছেন। এ অবস্থায় ইচ্ছা থাকা সত্ত্বেও তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নাও হতে পারে। তাই আমরা আওয়ামী লীগের বর্তমান এমপি বেগম ফাতেমা তুজ জহুরার স্বামী নারায়ণগঞ্জের পুলিশ সুপারের (এসপি) প্রত্যাহার চাই।

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতেই তাকে প্রত্যাহার করা হয়েছে। ফাতেমা তুজ জহুরা সংরক্ষিত নারী ২১ আসনের বর্তমান এমপি। চলতি বছরের আগস্টে নারায়ণগঞ্জে এসপি হিসেবে যোগ দেন আনিসুর রহমান।

এর আগে ইসির নির্দেশে গত ২৬ নভেম্বর যৌন হয়রানির অভিযোগে নাটোর জেলা প্রশাসক গোলামুর রহমানকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এছাড়াও মুন্সীগঞ্জের লৌহজং ও রংপুরের মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত