মণিরামপুরে ইয়াবাসহ চরমপন্থী গ্রেফতার

মণিরামপুর (যশোর) প্রতিনিধি
যশোরের মণিরামপুরে চরমপন্থী দলের সেকেন্ড ইন কমান্ড আমিনুর রহমান (৩০) ওরফে পিচ্চি আমিনুরকে ইয়াবাসহ গ্রেফতার করেছে যশোর ডিবি পুলিশ। শনিবার বেলা ৩টায় স্থানীয় কুমারঘাটা বাজারে ডিবি পুলিশ ক্রেতা সেজে ফাঁদে ফেলে আমিনুরকে গ্রেপ্তার করে। ভয়ংকর এ চরমপন্থী আটক হওয়ায় এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
আমিনুর ইউনিয়নের মনোহরপুর বয়ারখোলা গ্রামের আতিয়ার বিশ্বাসের ছেলে। তার বিরুদ্ধে হুমকি, চাঁদাবাজি, মারামারি, অস্ত্র বেচাকেনা ও মাদক সিন্ডিকেটের অভিযোগ রয়েছে।
জানা যায়, ২০০৩ সালে আমিনুরকে একটি চুরির অপরাধে তৎকালীন মনোহরপুর ইউপি চেয়ারম্যান এসএম আক্তার ফারুক মিন্টু বেদম মারপিট করে। আমিনুর সুস্থ হওয়ার পর চরমপন্থী দলের সাথে সখ্যতা গড়ে তোলে। সেই থেকে আমিনুর এলাকার বিভিন্ন অরাধ কর্মকা-ের সাথে সরাসরি জড়িয়ে পড়ে। পর্যায়ক্রমে সে চাঁদাবাজি, মাস্তানী, হত্যা, অস্ত্র বেচাকেনা, দেহব্যবসা, বিভিন্ন ধরনের মাদক এর সিন্ডিকেট গড়ে তোলে। তার মনোবল ও সাহস বেড়ে যায় ২০০৮ সালে প্রভাষক সঞ্জয় হালদারকে বোমা মেরে হত্যা করার পর। এরপর আমিনুর স্থানীয় ক্ষমতাসীন রাজনৈতিক দলের কিছু নেতার ছত্রছায়ায় গড়ে তোলে বিশাল অপরাধ সা¤্রাজ্য।