যবিপ্রবি থেকে আটক ছাত্রলীগ নেতা বহিস্কার

যশোর প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) অস্ত্রসহ আটক ছাত্রলীগ নেতা ইছাদ হোসেনকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। শুক্রবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিস্কারের সিদ্ধান্ত জানানো হয়েছে।

ইছাদ হোসেন যবিপ্রবি’র শহীদ মশিয়ুর রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি শারিরীক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্মাতকোত্তীর্ণ ছাত্র। শুক্রবার বিকেলে যবিপ্রবি ক্যাম্পাস থেকে তাকে অস্ত্রসহ আটক করা হয়।

এদিন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় সংসদের জরুরী সভায় সিদ্ধান্ত অনুযায়ী শৃংখলা ভঙ্গের দায়ে যবিপ্রবি শহীদ মশিয়ুর রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইছাদ হোসেনকে স্থায়ীভাবে বহিস্কার করা হল।

এদিকে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী জানান, শুক্রবার যবিপ্রবিতে ভর্তি পরীক্ষা ছিল। এই পরীক্ষার জন্য ক্যাম্পাসে পুলিশের অতিরিক্ত টিম ছিল। এরই মধ্যে ক্যাম্পাসে কিছু ছেলে শিক্ষকদের সঙ্গে বাক-বিতন্ডায় লিপ্ত হয়। এদের মধ্যে থেকে ইছাদ নামে একজনকে আটক করা হয়েছে। তার বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলায়। পরে ইছাদের শরীর তল্লাশি করে একটি সেভেন পয়েন্ট সিক্স-টু পিস্তল উদ্ধার করা হয়।