আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - সকাল ৬:৩১

যশোরে আ’লীগের শাহিন চাকলাদার ও মনির সহ ২৮ জনের মনোনয়ন ফরম সংগ্রহ।

রক্তিম ত্রিপুরা,ঢাকা অফিস: দলীয় সূত্রে জানা যায়, প্রথম দিনে যশোরের ছয়টি আসনে ২৮ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সবচেয়ে বেশি যশোর-৪ আসন থেকে ৯জন এবং সবচেয়ে কম যশোর-৬ আসন থেকে দুইজন মনোনয়পত্র ক্রয় করেছেন। এর আগে আওয়ামী লীগের এসব সম্ভাব্যপ্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকায় যান।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এজন্য গতকাল থেকে মনোনয়পত্র বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। এবার গত নির্বাচনের থেকে পাঁচ হাজার টাকা বাড়িয়ে মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা। সুষ্টু ও শৃঙ্খলভাবে মনোনয়নপত্র বিতরণের জন্য আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে দলটির পক্ষ থেকে আটটি বিভাগের জন্য আটটি বুথ স্থাপন করা হয়েছে।

আওয়ামী লীগের মনোনয়ন বিতরণের প্রথম দিনে যশোর থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের জন্য প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ার‌ম্যান শাহীন চাকলাদারসহ ২৮ নেতা মনোনয়নপত্র ক্রয় করেছেন। শনিবার যশোরের আরো কয়েক নেতা নৌকা প্রতীক বরাদ্দের আকাঙ্খায় মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে।

যশোর-১ আসন (শার্শা) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আসিফউদ্দৌলাহ সরদার অলোক, পাসপোর্ট ও ইমিগ্রেশনের সাবেক মহা-পরিচালক মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ।

যশোর-২ আসন (ঝিকরগাছা-চৌগাছা) থেকে বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, মেজর জেনারেল (অবঃ) নাসিরউদ্দিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলী রায়হান, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিব, জেলা আওয়ামী লীগের সদস্য মাজাহারুল ইসলাম প্রিন্স মনোনয়নপত্র সংগ্রহ করেন।

যশোর-৩ আসন (সদর) থেকে জেলা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার, বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো ও সাইফুদ্দিন আহমেদ।

যশোর-৪ আসন (বাঘারপাড়া) থেকে বর্তমান সংসদ সদস্য রনজিৎ কুমার রায়, সাবেক হুইফ শেখ আব্দুল ওহাব, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এনামুল হক বাবুল, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুল ইসলাম কাজল, কৃষকলীগ নেতা আমজাদ হোসেন, সরদার অলিয়ার রহমান, ফরিদ জাহাঙ্গীর সোলাইমান হোসেন ও আলমগীর হোসেন রাজিব মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

যশোর-৫ আসন (মণিরামপুর) থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযুৃষ কান্তি ভট্টাচার্য, বর্তমান সংসদ সদস্য স্বপন কুমার ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সাবেক ছাত্র নেতা কামরুল ইসলাম বারী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

যশোর-৬ আসন (কেশবপুর) থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও বিশিষ্ট শিল্পপতি শেখ রফিকুদ্দিন।

দলীয় সূত্র বলছে, ইতিমধ্যে কয়েক দফা জরিপের ফলাফল বিচার বিশ্লেষণ করে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে নৌকা প্রতীক বরাদ্দ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য রবিবার (১১ নভেম্বর) মনোনয়ন বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত হবে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত