আজ - মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি, (শীতকাল), সময় - রাত ২:২৪

যশোরে পুলিশ পরিচয়ে ছিনতাই বাড়ছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর শহরে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দিনে দুপুরে ওই ছিনতাইকারীরা শহরের বিভিন্ন স্থানে পুলিশ পরিচয়ে ছিনতাই করেছে। শনিবার বিকেলে শহরের তিনটি স্থানে মোটরসাইকেলে করে চারজনের কাছে থেকে মোবাইল ফোন ও নগদ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। একইভাবে গত ২৯ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি শহরের বিভিন্ন স্থান থেকে ১৪ জনের কাছ থেকে মোবাইল ফোন, ল্যাপটপ ও নগদ টাকা ছিনিয়ে নেয়া হয়েছিল। ছিনতাইয়ের শিকার সবাই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

এদিনে ছিনতাইয়ের শিকার শার্শা উপজেলার শালকোনা গ্রামের আশরাফুল আলমের (আশা) ছেলে শিহাব হোসেন (২২) জানিয়েছেন, তিনি শহরের ধর্মতলা এলাকার ব্র্যাক অফিসের সামনে আব্দুল হামিদ ইঞ্জিনিয়ারের ছাত্রাবাসে থাকেন। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে চাঁচড়া রায়পাড়া তেতুঁলতলা থেকে প্রাইভেট পড়িয়ে মেসে ফিরছিলেন। তেতুঁলতলার পশ্চিমে বাইলেনে বাইসাইকেল নিয়ে পৌঁছানো মাত্র কালো রংয়ের হোন্ডা ব্র্যান্ডের একটি মোটরসাইকেলে এসে তার গতিরোধ করে এবং আচমকা চড় থাপ্পড় মারতে থাকে। পরে তার কাছে থাকা ১৯ হাজার টাকা মূল্যের দুইটি মোবাইল সেট ছিনিয়ে নেয়। তার মানিব্যাগে থাকা মেস চালানোর ৫ হাজার টাকা এবং আইডি কার্ড নিয়ে দ্রুত চলে যায়। শহরের নীলগঞ্জ সাহাপাড়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে সোহান হোসেন (১৮) জানিছেন, এদিন বিকেলে তিনি ও তার বন্ধু একই এলাকার শাহাজাহানের ছেলে সজিব হোসেন সাহাপাড়ার মোড়ে মশিয়ার রহমানের দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন।

বিকেল পৌনে চারটার দিকে একটি মোটরসাইকেলে এসে নিজেদের পুলিশ পরিচয় দেয়। তারা বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে পাশের গলির মধ্যে নিয়ে যায়। সেখানে গিয়ে দুইজকে চড়থাপ্পড় মারতে থাকে। পরে তার (সোহানের) পকেট থেকে ৯ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট এবং বন্ধু সজিবের কাছ থেকে ৩ হাজার টাকা মূল্যের আরেকটি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে দ্রুত চলে যায়। বাঘারপাড়া উপজেলার ধলগ্রাম এলাকার আব্দুর রহমানের ছেলে তানজিল হুসাইন জানিয়েছেন, তিনি যশোরের এমএম কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র। শনিবার বিকেলে বেজপাড়া থেকে প্রাইভেট পড়িয়ে বাইসাইকেলে করে কলেজের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে ষষ্ঠীতলাপাড়ার আরআরএফ অফিসের কাছে পৌঁছালে একটি মোটরসাইকেলে করে এসে দুই যুবক পুলিশ পরিচয় দিয়ে তাকে দাঁড় করায়।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত