আজ - শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, (হেমন্তকাল), সময় - সকাল ৮:৩৬

জনসমর্থনের পাল্লাভারী শাহিনের (পর্ব-২)

যদি কোন কর্মী কষ্টে থাকেন, কোন স্থানীয় নেতা বা জনপ্রতিনিধির দ্বারা নির্যাতিত হলে আমাকে জানাবেন, তাও যদি না পারেন, খানজাহান আলী 24/7 নিউজ কে জানাবেন। কাউকে লাগবে না আমি সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবো ভয় পাবার কোন কারন নেই।
: জনগণের উদ্দেশ্যে শাহিন চাকলাদার।

** গণমাধ্যমের প্রতি সৌজন্যমূলক ব্যবহারের পারামর্শ শাহিন চাকলাদারের।

** জন প্রতিনিধিদের সাথে অসৌজন্যমূলক আচরনের জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

** এই মাটি মানুষের সাথে আমার নাড়ির টান যেমন-তেমন দায়বদ্ধতাও রয়েছে: শাহিন চাকলাদার।

মুনতাসির মামুন: তিনি মিষ্টি করে কথা বলেন, তিনি মাদক সন্ত্রাস দমনে দৃঢ় অবস্থানের ঘোষণা দেন, তিনি স্বপ্ন দেখান, উন্নয়ন অগ্রগতির কথা বলেন, তিনি ভিশন ২১ – ৪১ এর রূপরেখা বাস্তবায়নের রূপকল্পের গল্পশোণান। তিনি সন্ত্রাসী লালন করেন না। মোহিতকুমার নাথ, মেহবুব আলম ম্যানসেল, সাইদুর রহমান রিপন ওরফে ডিম রিপন, বুনো আসাদ ,ভাইপো রাকিব সহ উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের দেখভাল করে থাকেন। অজ্ঞাত কারনে পুলিশের তালিকায় তারা শীর্ষস্থানীয় সন্ত্রাসী হিসেবে জায়গা করে নিয়েছেন। তিনি সদর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আলমগির হত্যার পর রাজারহাটে রাজনৈতিক সমাবেশ করেছেন, সন্ত্রাসের বিরূদ্ধে অগ্নিমূর্তি ধারন করে বক্তব্য দিয়েছেন কিন্তু নিহত আলমগীরের বাড়ীতে একবারের জন্যও যাননি, জানতে ইচ্ছাও করেনি – কেমন আছে আলমগীরের স্ত্রী সন্তানেরা। বলছিলাম যশোর সদর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী কাজী নাবিল আহমেদের কথা, এর আগে সদর উপজেলা আ’লীগের সাংগাঠনিক সম্পদক সোহরাব হোসেন তাকে শেখ হাসিনার একজন বড় মাপের ডোনার খেতাবে ভূষিত করেন।
সামনে জাতীয় সংসদ নির্বাচন, এই নির্বাচনে সদর ৩ আসন থেকে কে হতে পারেন নৌকার মাঝি বা কার জনসমর্থন বেশি এবং জণগণ কাকে চাচ্ছেন নৌকার মাঝি হিসেবে এই সকল বিষয় নিয়ে খানজাহান আলী 24/7 নিউজ এর অনুসন্ধানী দল মাঠ চষছে গত কয়েকদিন যাবৎ, অনুসন্ধান চলাকালে দারুন সব অভিজ্ঞতার পাশাপাশি অনেক তিক্ত অভিজ্ঞতার সম্মুখীনও হতে হয়েছে টিম খানজাহান আলী 24/7 নিউজ কে। আজ অনুসন্ধানের ২য় তথা শেষ পর্ব।

যশোর সদর উপজেলার ৪ নং নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন সুলতানা। তার কাছে জানতে চাই, কেমন আছেন আপনি? কেমন আছে আপনার ইউনিয়ন? কেমন আছে সেখানকার বাসিন্দারা?

ইউনিয়নের প্রশাসনিক কাঠামো এখন খুবই ভাল উল্ল্যেখ করে তিনি বলেন মাদক সন্ত্রাসের বিরূদ্ধে মাঝে মাঝেই ব্যবস্থা গ্রহণকরা হয়। জাতীয় সংসদ নির্বাচন ও প্রস্তুতি বিষয়ে প্রশ্ন করতে গেলে কারিগরি ত্রুটির কারনে সংযোগটি বিচ্ছিন্ন হয়ে গেলে পুণরায় সংযুক্ত হলে তখই ঘটে বিপত্তি। দ্বীতিয় বার ফোন রিসিভ করে অজ্ঞাত পুরুষ বলেন, আপনি কে বলছেন? এ সময় সাংবাদিক পরিচয় দিয়ে তাকে বলা হয় আমি চেয়ারম্যান সাহেবার সাথে কথা বলতে চাই, প্রতিত্তোরে তিনি বলেন, “যা বলার আমাকে বলেন” তখন তার নাম পরিচয় দিতে বললে তিনি বিরূপ আচরন করে আবারও বলেন “কি কাজ আপনার”? চেয়ারম্যানের সাথে ভদর ভদর করতেছেন।

গণমাধ্যমের সাথে এরকম অসহযোগিতা মূলক আচরণ ও গণ্যমাধ্যমকর্মীদের সাথে দূর্ব্যবহার করার তীব্র নিন্দা জানিয়ে চেয়ারম্যান নাসরিন সুলতানার কঠোর সমালোচনা করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রামনগর ইউপি চেয়ারম্যান নাজনিন নাহার বলেন, উপজেলা চেয়ারম্যান শাহিন চাকলাদারের পক্ষ থেকে সকল প্রকার সরকারি সুবিধা পেয়েছেন এবং তা জনগণের মধ্যে সুষ্টভাবে বন্ঠনও করেছেন। যে কোন সমস্যা নিয়ে গেলে উনি (শাহিন চাকলাদার) সাথে সাথে তা সমাধান করে দেন। রামনগর ইউনিয়নের স্থানীয় দের সাথে কথা বলে জানা যায়, তারা যে কোন মূল্যে শাহিন চাকলাদার কে এমপি হিসাবে দেখতে চাই। নাবিল আহমেদ কেন নই? জবাবে তারা বলেন শেষ কবে তার চেহারা দেখেছি আমাদের মনে নেই, কিন্তু আপনি দেখবেন এখন চাকলাদারকে ফোন করবো এখোনি চইলে আসবে। আর নাবিল তার বাড়িই তো ঢুকা যায়না। যদি নাবিল বা টিটো কে সমর্থন করতে বলা হয় আপনারা কাকে সমর্থন করবেন? জবাবে তারা বলেন প্রয়োজনে ভোট দেবোনা কিন্তু শাহিন ছাড়া নৌকা আর কারোর হাতে দেবোনা।

বসুন্দিয়া ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল বলেন, শাহিন ভাই অত্যন্ত ধৈর্য্যশীল একজন মানুষ। পাঁ ফাটা গাল ফাঁটা গাল ফাঁটা মানুষের অবিসংবাদিত নেতা। জামায়াত বিএনপির তান্ডবে যখন আমরা ঘর ছাড়া আমার ইউনিয়নের মানুষ বুলেট আতঙ্কে, গ্রেপ্তার আতঙ্কে দিশেহারা তখন দুঃসাহসীক কান্ডারির মত আমাদের সামনে দাঁড়িয়ে বুক পেতে দিয়েছেন একমাত্র শাহীন ভাই। এই যশোর সদর ৩ আসনে একমাত্র শাহিন চাকলাদারই মনোনয়ন পাওয়ার যোগ্য ব্যক্তি। নাবিল বা টিটো তারা কেউ জননবান্ধব নেতা নই। আমাদের মত তৃণমূল নেতাদের তিনি চেনেনও না। আমার ইউনিয়নের মানুষ তাকে আজ পর্যন্ত সমর্থন করেননা। আজ পর্যন্ত শাহিন ভাই কোন স্কুল কমিটি নিয়ে বা শিক্ষক নিয়োগের ব্যাপারে একটা ফোন করে বলেননি যে রাসেল একটু দেখো।

আরবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহারুল ইসলাম বলেন, নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। তবে আমি করজোড়ে নেত্রীকে বলতে চাই তিনি যেন জনগণের প্রাণের দাবি শাহিন চাকলাদারকে এমপি মনোনয়ন দিয়ে জনতার আশা পূরন করে। আমি বিশ্বাস করি আমাদের মমতাময়ী নেত্রী জনগণেনর আশার মূল্যয়ন করতে জানেন। দূর্দিনে শাহিন চাকলাদার যশোরের রাজপথে মৃত্যু ভয় উপক্ষা করে যশোরে মাটি থেকে জামাত বিএনপি সহ স্বাধীনতা বিরোধী অপশক্তি দূর করে যশোরের মাটিকে আওয়ামিলীগের ঘাঁটিতে রূপান্তর করেছেন শাহিন চাকলাদার। আজও তিনি যশোরে জামায়াত বিএনপির আতঙ্ক উপাধিতে ভূষিত। শাহিন চাকালাদার যশোরের সন্তান যশোরের মাটি মানুষের দুঃখ ব্যাথা সিমাবদ্ধতা তিনি জানেন, সুযোগ পেলে যশোর স্বাধীন বাংলার প্রথম জেলা হিসেবে যে ঐতিহ্য বহণ করার কথা, বিলুপ্ত প্রায় সে ঐতিহ্য আবার উজ্জিবিত হবে এবং সে সাহস একমাত্র চাকলাদারই রাখেন। ইতিমধ্যে যশোর শহর সহ গ্রাম মহল্লার রাস্তা ঘাটের যে উন্নয়ন সম্ভব হয়েছে তার কৃতিত্ব একমাত্র শাহিন ভাইয়ের। আমি প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করি।

দেয়াড়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, তার ফোন কখনো বন্ধ পাইনা, গভীর রাত পর্যন্ত প্রত্যেকটি নেতাকর্মীদের খোঁজ খবর নিয়ে তার পর ঘুমাতে যান। কোন কর্মী কষ্টে আছে জানতে পারলেই গভীর রাতে আমাদের সেখানে পাঠান এবং সার্বিক সহায়তা করেন। দেয়াড়া ইউপি তে এত চায়ের আড্ডায় সাংবাদিক পরিচয় গোপন করে টিম খানজাহান আলী24×7 নিউজ শাহিন চাকলাদার সম্পর্কে বিচ্ছিন্ন মন্তব্য করা শুরু করলে, স্বয়ং দোকানদার চা পান পর্যন্ত করতে দেয়নি অনুসন্ধানী দলের সদস্যদের।

এরকম মন্তব্য করেছেন, চাঁচড়া ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ, ইছালি ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন সহ ১৫ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। তারা শতভাগ সমর্থন করেছেন শাহিন চাকলাদারকে।
খানজাহানআলী ২৪/৭ নিউজ এর মাধ্যমে নেত্রীর কাছে শাহিন চাকলাদার কে মনোনয়ন দিতে বিশেষ অনুরোধ জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি তাকে মনোনয়ন দেন আমরা আপনাকে যশোরের ৬ টি আসন আবারও উপহার দিবো।

উন্নয়ন কাঠামোর অংশবিশেষ।
জেলা আ’লীগ সম্পাদক শাহিন চাকলাদার বলেন, মনোনয়ন প্রত্যাশা করি। কিন্তু সত্য বলতে মনোনয়ন না পেলেও জনগণের সেবা করে যাবো। যশোরের মানুষ দীর্ঘদিন ধরে অবহেলিত কারন যারা ইতিপূর্বে জনগণের প্রতিনিধিত্ব করেছে বা করছে তারা জণগণের আশার দাম দিতে পারেনি। আন্তরিকার ঘাঁটতি জনবিচ্ছন্নতা তাদের মূল চরিত্র। জণগন আমাদের কাছে টাকা পয়সা গাড়ি বাড়ী চাইনা, একটু ভাল ব্যবহার আর বিপদে পাশে চাই, আমি সেটাই করছি। আমি যশোরের সন্তান এই মাটি মানুষের সাথে আমার নাড়ির টান যেমন তেমন দায়বদ্ধতাও রয়েছে জণগনের কাছে আমি তাদের সেবা করে যেতে চাই। মরে তো একদিন যাবোই কিছু ভাল কাজ করে মরতে চাই। যাতে মৃত্যুর পর জণগন বলে শাহিন নামে কাজী পাড়ায় একটা ছেলে ছিলো যে মানুষের কথা বলতো, সুখে দুঃখে নিপিড়িত মানুষের পাশে দাঁড়াতো। এসময় শাহিন চাকলাদার জনপ্রতিনিধিদের গণমাধ্যম কর্মীদের সাথে অসহযোগিতা মূলক আচরণ না করার পরামর্শও দেন। এবং ৪ নং নওয়াপাড়া ইউনিয়ন ও উপশহর ইউনিয়ন চেয়ারম্যানের অসৌজন্য মূলক আচরনের জন্য দুঃখ প্রকাশ করে তাদের সাথে বিষয়টি নিয়ে কথা বলার আশ্বাস প্রদান করেন। তিনি তাদের ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করে তাদের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করে এক বিরল মহানুভবতার স্বাক্ষর স্থাপন করেন শাহিন চাকলাদার।

এছাড়া ভৈরব নদ খনন করে নদীর নাব্যতা ফিরিয়ে আনার প্রক্রিয়ায় বিশেষ ভূমিকা রাখা, বিধবা ভাতা, বয়স্কভাতা, বৃদ্ধভাতা সহ সকল প্রকার সরকারী সুযোগ সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া এবং অসহায় মানুষের ডাকে অতন্দ্র প্রহরীর ভূমিকার জন্য জননেতা আখ্যা পেয়েছেন বলে মন্তব্য করেন প্রবীণ রাজনীতিজ্ঞরা।

আরো সংবাদ