আজ - রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি, (বর্ষাকাল), সময় - দুপুর ১:৫১

শেখ হাসিনাকে গ্রেপ্তার করা ‘সেই ওসি বাবুল স্ট্যান্ড রিলিজ!

রংপুর ব্যুরো ::  ২০০৭ সালে এক এগারোর সময় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করার সময় নেতৃত্বদানকারী পুলিশ কর্মকর্তা বর্তমানে রংপুর কোতয়ালী থানার ওসি বাবুল মিঞাকে অবশেষে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। কোতয়ালী থানার ওসি (তদন্ত) মোখতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন এ সংক্রান্ত নির্দ্দেশ নামা বৃহস্পতিবার রাত ৮ টার দিকে থানায় এসেছে বলে জানান।

১/১১ এর সময় শেখ হাসিনাকে বিরোধী দলীয় নেত্রী থাকা কালে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয় ওই সময় বাবুল মিঞা ঢাকায় কর্মরত ছিলেন। তিনি শেখ হাসিনাকে গ্রেপ্তারে মুখ্য ভুমিকা পালন করেন বলে অভিযোগ উঠেছে। ওই সময়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেস বুকে ফাইরাল হলে তোলপাড় শুরু হয়।

বুধবার জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীরা ওসি বাবুল মিঞাকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করে। তারা রংপুরের ভারপ্রাপ্ত ডিআইজি বছির আহাম্মেদের সাথে দেখা করে বুধবারের মধ্যে তাকে প্রত্যাহার করার আলটিমেটাম প্রদান করেন। কিন্তু বুধবার তাকে প্রত্যাহার না করায় বৃহস্পতিবার দুপুর সোয়া ১২ টার দিকে আবারো মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডলের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আবারো ডিআইজির কাছে গিয়ে তাদের দাবি বাস্তবায়নের কথা বলেন। এ সময় ডিআইজি তাকে প্রত্যাহার করার কথা আওয়ামীলীগের নেতা কর্মীদের জানান।

পরে ডিআইজি কার্যালয় থেকে বের হয়ে মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের জানান তাকে প্রত্যাহার করা হবে বলে আশ্বস্ত করা হয়েছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী রংপুরের পুত্রবধূকে অপমানকারী ওসি বাবুল মিঞাকে রংপুরের জনগণ দেখতে চায়না। তিনি পুরো ঘটনা তদন্ত করে তাকে চাকুরীচ্যুত করার দাবি জানান।

 

আরো সংবাদ