সাংবাদিক খাশোগিকে কয়েক টুকরো করা হয়!

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সাংবাদিক জামাল খাশোগিকে সৌদি কনস্যুলেটের ভেতর হত্যা করা হয়েছে বলে জোর দাবি জানিয়ে আসছে তুরস্ক। হত্যার পর খাশোগির দেহ টুকরো টুকরো করা হয় বলেও শোনা যাচ্ছে। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য-প্রমাণ প্রকাশ করা হয়নি এখনও।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, ধারণা করা হচ্ছে জামাল খাশোগির লাশ টুকরো টুকরো করেছেন সালাহ মোহাম্মদ আল-তুবাইগি। তিনি যুক্তরাজ্য থেকে প্রশিক্ষণ লাভ করা ডাক্তার। সালাহ ফরেনসিক এক্সপার্ট হিসেবে পরিচিত। তিনি ২০০৪ সালে গ্লাসগো ইউনিভার্সিটিতে প্যাথোলজি বিষয়ে পড়েছেন।

২ অক্টোবর ইস্তানবুলে পৌঁছান সালাহ। আর ওইদিনই নিখোঁজ হন জামাল খাশোগি। খুন হওয়ার আগে খাশোগি নিজেই তার অ্যাপল ওয়াচের রেকর্ডার চালু করেন। ৭ মিনিটের ওই রেকর্ড থেকে হত্যার সাথে সালাহর সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

ওই অডিও বিশ্লেষণ করে জানা যায়, খাশোগির লাশ টুকরো টুকরো করার নেতৃত্ব দিয়েছেন সালাহ। ওই সময় একটি ডেস্কে রেখে খাশোগির দেহকে টুকরো করার আগে অন্যদেরকে কানে হেডফোন লাগাতে পরামর্শ দেন সালাহ। এসময় তিনি বলেন, আমি যখন এই কাজ করি, তখন গান শুনি।

সালাহর টুইটার অ্যাকাউন্টে থাকা পরিচিতি থেকে জানা গেছে তিনি সৌদি আরবের সায়েন্টিফিক ফরেনসিক কাউন্সিলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। অবশ্য সালাহকে এখনও হত্যার সাথে আনুষ্ঠানিকভাবে জড়িত ঘোষণা করা হয়নি।