আজ - বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (শরৎকাল), সময় - সকাল ৭:২৭

স্বর্ণ পদক পেলেন চেয়ারম্যান শাহারুল ইসলাম।

নাইম সাব্বির : যশোর সদর উপজেলার ৯নং আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম কে স্বর্ণপদক প্রদান করা হয়েছে। শুক্রবার বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃক রাজধানীর পল্টনে আয়োজতি বাংলাদেশের অগ্রযাত্রায় ইউনিয়ন পরিষদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় এলজিএসপিতে এ গ্রেডভূক্ত চেয়ারম্যানদের স্বর্ণ পদক সম্মাননা প্রদান করা হয়।

স্বর্ন পদক

অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ শাহারুল ইসলামের হাতে স্বর্ণপদক তুলে দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য আ আ ম শ আরেফিন সিদ্দিকি, কুড়িগ্রাম ৪ এর এমপি রুহুল আমিন, দৈনিক সমকাল পত্রিকার উপ-সম্পাদক আবু সাইদ খান সহ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরম এর সভাপতি মাহবুবুর রহমান টুলু।

এ সময় শাহারুল ইসলামকে খুলনা বিভাগীয় সফল ইউপি চেয়ারম্যান ঘোষণা করে আজীবন সদস্য সম্মাননা স্মারকও প্রদান করে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বিইউপিএফ)।

 

আজীবন সদস্য সম্মাননা স্মারক

গত ৯ মাস যাবৎ খুলনা বিভাগের বেশ কয়েকটি ইউনিয়নে উন্নয়ন অগ্রগতির অনুসন্ধান করে আরবপুর ইউনিয়নকে রোল মডেল আখ্যায়িত করে গেল বুধবার প্রতিবেদন জমা দেন সংগঠনটির সদস্যরা। প্রতিবেদনে উল্ল্যেখ করা হয়েছে, আইসিটি খাত, কৃষি খাত, ড্রেনেজ ব্যবস্থা সচল, রাস্তাঘাট উন্নয়ন ও সংস্করন, নতুন রাস্তা ও বাঁধ নির্মাণ ও সংস্করন, বসবাসকারীদের সকল সরকারী সুযোগ সুবিধা প্রাপ্তিতে সহায়তা, তথ্য অধিকার, বিধবা ভাতা, বয়স্কভাতা সহ সকল প্রকার নাগরিক সুবিধা সম্পূর্ণরূপে বাসবাসকারীদের দোর গোড়ায় পৌছে দিতে আরবপুর ইউনিয়ন সফল ও সার্থক পদচিহ্ন রেখেছে। তাই বাংলাদেশের উন্নয়নে ইউনিয়ন পরিষদের ভূমিকা ও রাষ্ট্রীয় পরিকল্পনা বাস্তবায়নে সফল ভূমিকা রাখার অবদান স্বরূপ যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদ যশোর এর নাম সুপারিশ করা হলো এবং উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জনাব শাহারুল ইসলাম কে তার অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা সুপারিশ করা হলো।

আরবপুর ইউনিয়ন খুলনা বিভাগের ইউনিয়ন গুলোর মধ্যে রোল মডেল- অন্যান্য ইউনিয়ন গুলোকে আরবপুর ইউনিয়ন পরিষদ কে অনুসরণ করার পরামর্শও প্রদান করেন আলোচকরা।

 

এ প্রসঙ্গে শাহারুল ইসলামের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যান হিসেবে আজ পর্যন্ত আমার যতটুকু সফলতা রয়েছে তার সবটুকু দিয়ে দিলাম আমার আরবপুর বাসী, আমার কৃষক, আমার শ্রমিক, আমার বিধবা বোন, আমার বৃদ্ধা মা, আমার ভাইদের সর্বপরি এ প্রাপ্তি টুকু আমি দিয়ে দিলাম আরবপুরের মানুষদের। আর যতটুকু ব্যর্থতা রয়েছে তা আমি শাহারুল ইসলাম মাথা পেতে নিলাম। এ সম্মান আমার একার নই এ সম্মান আমার আরবপুরের মানুষের সম্মান। আমি তাদের সেবক মাত্র।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত