আজ - বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমজান, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:৫৫

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যশোরে আ’লীগ-যুবলীগ-ছাত্রলীগের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ

খানজাহান আলী 24/7 নিউজ: মহান জাতীয় স্বাধীনতা দিবস ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে যশোরের মনিহারস্থ বিজয় স্তম্ভের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন যশোরের সকল ইউনিটের আওয়ামীলীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পর্যায়ক্রমে যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধ শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও যশোর-০৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদারের নেতৃত্বে বিজয় স্তম্ভের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন যশোর জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলামের নেতৃত্বে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপুর নেতৃত্বে যশোর পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ, যশোর পৌরসভার মেয়র এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদারের নেতৃত্বে যশোর জেলা যুবলীগের নেতৃবৃন্দ, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীর নেতৃত্বে যশোর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই দিনটিতে দেশপ্রেমিক মানুষের মনে একদিকে যেমন আনন্দ, অন্যদিকে করোনার সংক্রমণের ভয়ও তাড়িয়ে বেড়াচ্ছে। শুক্রবার (২৬ মার্চ) দুপুর ১২ টায় যশোরের মনিহারস্থ বিজয় স্তম্ভের বেদিতে স্বাস্থ্যবিধি মেনেই দূরত্ব রেখে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে গত ১৭ মার্চ থেকে জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতার সুবর্নজয়ন্তীর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। এদিন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়েছেন। পরবর্তীতে শ্রীলংকার প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপক্ষে, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং জাতীয় স্মৃতিসৌধ শ্রদ্ধা নিবেদন করেছেন। সর্বশেষ আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধে জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার শ্রদ্ধা নিবেদনের পরই জাতীয় স্মৃতিসৌধ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

২৬ মার্চ, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো বাঙালিরা। এদিনটিকে প্রতি বছর রাষ্ট্রীয় ভাবে জাতীয় দিবস হিসেবে পালন করা হয়। তবে এবার স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে দিবসটি আরও বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত