আজ - বুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, (বর্ষাকাল), সময় - সকাল ১০:৫৫

হাবিব বঞ্চিত হলে বঞ্চিত হবে আ’লীগ-হাবিব মানেই চৌগাছা আওয়ামীলীগ।

মুনতাসির মামুন: এসএম হাবিব মানেই চৌগাছা উপজেলা আওয়ামীলীগ। এস এম হাবিব মানেই উন্নয়ন অগ্রতির রূপকার। এসএম হাবিব মানেই জনগণের আস্থার দিকপাল এমন সংজ্ঞাতেই সংজ্ঞায়িত হচ্ছেন চৌগাছা উপজেলা আ’লীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এসএম হাবিব। বাংলাদেশ-ভারত সিমান্তবর্তী অঞ্চল যশোরের চৌগাছা উপজেলা। এই উপজেলা ঘিরে মানুষের কৌতূহল ও সম্ভাবনা উভয়ই সমান সমান।

টিম খানজাহান আলী 24/7 নিউজের দীর্ঘ ৭ দিনের অনুসন্ধানে উঠে এসেছে চমকপ্রদ সব তথ্য। যশোরের ৮ উপজেলা পরিষদ নির্বাচন ২৮ মার্চ। ৮ উপজেলা থেকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান সাবেক সহ মনোনয়ন সংগ্রহ করেছেন অনেকেই। জেলার গুরুত্বপূর্ণ উপজেলা গুলোর মধ্যে চৌগাছা উপজেলার অালাদা বিশেষত্ব রয়েছে। দীর্ঘদিন এই উপজেলার চেয়ারম্যান হিসেবে জনপ্রতিনিধিত্ব করে আসছেন এসএম হাবিব। দীর্ঘদিনের এই পথচলায় তাঁর যাত্রা কেমন ছিলো, কেমন আছে
বাসিন্দারা আবার কাকে চান উপজেলার চেয়ারম্যান হিসেবে এসকল বিষয় নিয়ে অনুসন্ধানে আমরা কথা বলেছি তৃণমূল থেকে উর্দ্ধতন পর্যন্ত।

খানজাহান আলী 24/7 নিউজ কখনো রাজনৈতিক ভাবে কাউকে হেয় প্রতিপন্ন বা দৃশ্যপটে আনার উদ্দেশ্যে সংবাদ প্রকাশ করেনা। তবে তথ্যের প্রয়োজনে কখনো কখনো আমাদেরও রাজনীতির দরজায় কড়া নাঁড়তে হয়। তারই ধারাবাহিকতায় আমরা সংযুক্ত হয়েছি সাধারন জনগণ থেকে শুরু করে আমাদের গন্তব্য পর্যন্ত।

এসএম হাবিব জামায়াত বিএনপি দ্বারা বারবার প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে নির্যাতিত একজন আ’লীগ নেতা। জনসেবার মাধ্যমে দিনে দিনে বনে গেছেন জননেতা। ব্যক্তিগত অর্থসম্পদের অস্বাভাবিক কোন উন্নতি না হলেও চৌগাছার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে তাঁর হাতে। চৌগাছা উপজেলাকে বাকী ৭ উপজেলার কাছে রোল মডেল হিসেবে গড়ে তুলতে নিরন্তর পরিশ্রম করে চলেছেন দিনরাত গুজরান করে। রাস্তা ঘাঁট সংস্করন, মেরামত, নতুন রাস্তা নির্মাণ সহ শিক্ষা খাতে রয়েছে তাঁর ব্যাপক খ্যাতি। ইতমধ্যে শিক্ষাবান্ধব নেতা হিসেবেও তিনি গ্রহণযোগ্যতা অর্জন করেছেন প্রায় ৯০ শতাংশ।

তবে রাজনীতির মেরুকরণ বারবার বাঁধা হয়ে দাঁড়িয়েছে হাবিবের সামনে। এমন মন্তব্য স্থানীয় বাসিন্দাদের। মাদক নির্মূল ও সন্ত্রাস দমনে হাবিবের অসামান্য অবদান এখনো আলোচনার জন্মদিচ্ছে প্রতন্ত অঞ্চলেও।

ফের যদি হাবিব মনোনয়ন বঞ্চিত হন তাহলে এই পরাজয় হাবিবের হবেনা হেরে যাবে চৌগাছা হেরে যাবে আ’লীগ এমন মতামত বিশ্লেষকদের।
তৃণমূল থেকে উর্দ্ধতন মহল পর্যন্ত যে গন্তব্য আমাদের ছিলো তাঁর সারসংক্ষেপই এই প্রতিবেদন।

চৌগাছা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শফিকুজ্জামান রাজু বলেন, আ’লীগে বিভিন্ন মহল থেকে অনুপ্রবেশকারী ও সাবেক বিএনপি জামাত অর্থাৎ নব্য আ’লীগাররা দলের চরম ক্ষতি করছে। তাঁদের উপর উপজেলা ছাত্রলীগে সজাগ দৃষ্টি রয়েছে বলেও জানান তিনি। ইতিমধ্যে কয়েকটি গুপ্তবৈঠকও ছাত্রলীগের নেতৃত্বে পন্ড করেছেন তাঁরা। নির্বাচন কে কেন্দ্র করে সকল প্রকার অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায়ও উপজেলা ছাত্রলীগ এসএম হাবিবের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন রাজু।

এবারের চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৫ নেতা। তাঁরা হলেন এসএম হাবিব, উপজেলা আ’লীগ সম্পাদক মেহেদি মাসুদ চৌধূরি, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও বর্তমান ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, যশোর জেলা আইনজীবি সমিতির সাবেক সম্পাদক শাহিনুর রহমান শাহিন ও অধ্যক্ষ মোস্তানিছুর রহমান।

তবে জয় চেয়ারম্যান পদে লড়বেন না বলে ইতিমধ্যে চাউর হয়েছে তিনি আবারও ভাইস চেয়ারম্যান পদে লড়তে যাচ্ছেন বলে জানা গেছে। অন্যদিকে অধ্যক্ষ মোস্তানিছুরের বিরূদ্ধে নারী কেলেঙ্কারি সহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে যা একজন রাজনৈতিক নেতার জন্য কলঙ্ক বলে মন্তব্য করেছেন রাজু।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত