আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:২৩

অরণ্যের পেন্সিলে আঁকা বঙ্গবন্ধু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবর্ষ উপলক্ষে ক্ষুদ্র প্রয়াস লোহাগাড়া উপজেলার ছেলে অরণ্য অন্তুের। নিজের হাতে পেন্সিলে এঁকেছেন বঙ্গবন্ধুর ছবি।অন্তুের বাড়ি আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ির অযোধ্যা পাড়ায়। বাবার নাম সুজিত দত্ত। বাবা চাকরি করেন ও মা গৃহিনী। অন্তুরা দুই ভাই। ছোট ভাই স্থানীয় হাই স্কুলে পড়ে।

ইতিমধ্যে, মহাত্মা গান্ধী, মান্না দে, স্বামী বিবেকান্দ, বরীন্দ্রনাথ ঠাকুর, সৌমিত্র চট্টোপাধ্যায়, হুমায়ন আহমেদ, কিশোর কুমার, ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, ডা. শিল্পী দাশ, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান মো. ইউনুছ, তার শিক্ষক মোবারক আহমদসহ অসংখ্য বন্ধুবান্ধবের ছবি এঁকেছে।এসব ছবি আঁকতে সে পেনসিল, জল রং ও এলক্লোরিক ব্যবহার করেছে বলে জানায়। ছবি আঁকতে তার মা-বাবা সব সময় উৎসাহ যোগায়। ভবিষ্যতে সে একজন নামকরা চিত্রশিল্পী হতে চায়।অরণ্য অন্তু বলেন, ‘বাবা যখন ছোট বেলায় হাত ধরে স্কুলে ভর্তির জন্য নিয়ে যায়, তখন আমি স্কুলের বেঞ্চে ছবি আঁকা শুরু করি। সেই থেকে শুরু। যখন যা পেতাম তা দিয়েই আঁকাআঁকি শুরু করে দিতাম। এখন পর্যন্ত আটশর মতো ছবি এঁকেছি। তার মধ্যে ৫০টির মতো আছে। বাকিগুলো নষ্ট হয়ে গেছে।’তিনি আরো বলেন, শখের বশে ছবি আঁকি। এখনো কোন প্রতিযোগিতামূলক ইভেন্টে অংশগ্রহণের সুযোগ হয়নি। তবে ভবিষ্যতে ইচ্ছে আছে প্রতিযোগিতামূলক ইভেন্টে অংশগ্রহণ করার বা প্রদর্শনীর আয়োজন করার।অন্তু সুখছড়ি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি ও ২০২০ সালে আলহাজ মোস্তাফিজুর রহমান কলেজ থেকে এইচএসসি পাস করেছে। তার খুব ইচ্ছা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চারু ও কারুকলা ইন্সটিটিউটে ভর্তি হওয়ার।

আরো সংবাদ