আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:০৭

করোনা ঝুঁকিতেই এসিল্যান্ড রাসনা শারমিন কাজ করে যাচ্ছেন

শার্শা উপজেলা প্রতিনিধিঃ করোনা ঝুঁকির মধ্যেই কাজ করে যাচ্ছেন অকুতোভয় রাসনা শারমিন মিথি। তিনি যশোরের সীমান্তবর্তী শার্শা উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত। ৩৫তম বিসিএস প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে হবিগঞ্জ জেলায় যোগদান করেন। এর পর যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি হয়ে আসেন। যশোরে থাকার সময় ২০২০ সালের ১৩ আগস্ট শার্শায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন।

একজন সৎ ও সাহসী সৈনিক জীবনের মায়া ত্যাগ করে জীবনের মৃত্যুর ঝুঁকি নিয়ে করোনার সম্মুখযোদ্ধা হিসেবে বেনাপোল স্থলবন্দরে ভারত ফেরত বাংলাদেশি যাত্রীদের সেবা দিয়ে আসছেন। গত ২৬ এপ্রিল থেকে দিন-রাত বেনাপোল পোর্ট এলাকায় দায়িত্ব পালন করে চলেছেন তিনি। উদ্দেশ্য হচ্ছে পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আগত বাংলাদেশিদের দুই সপ্তাহের জন্য বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করা।

কোভিড-১৯ মহামারির সাম্প্রতিক ঢেউ ভারতের স্বাস্থ্য ব্যবস্থার ওপর বিরাট আঘাত হেনেছে এবং ভারতীয় ভ্যারিয়েন্ট হিসেবে পরিচিতি পাওয়া ট্রিপল মিউটেন্ট করোনা ভ্যারিয়েন্টের সংক্রমণ থেকে দেশকে রক্ষা করার জন্য ২৬ এপ্রিল থেকে ভারতের সঙ্গে যাত্রী চলাচলে সাধারণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে বিশেষ ব্যবস্থা হিসেবে যাদের ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে যাচ্ছে তারা কলকাতাস্থ বাংলাদেশের উপ-হাইকমিশন থেকে এনওসি সংগ্রহ করে দেশে আসতে পারবেন। কিন্তু দেশে আসার পর আবশ্যিকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিজ খরচে স্থানীয় প্রশাসন কর্তৃক নির্ধারিত স্থানে থাকতে হবে তাদের।

বিশেষ অনুমতিতে গত ২৬ এপ্রিল থেকে শুক্রবার (১৪ মে) পর্যন্ত দেশে ফিরেছেন ২ হাজার ৮০২ জন। যাদের যশোরসহ পাশের পাঁচ জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে ফিরে গেছেন ১ হাজার ১৭০ জন এবং বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৬৩২ জন।

আরো সংবাদ