আজ - শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৪৭

কুমিল্লার ঘটনায় ফেসবুকে উসকানিমূলক পোস্ট, যুবক গ্রেফতার

কুমিল্লায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় উত্তম মজুমদার (৩১) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বুধবার (২৭ অক্টোবর) রাতে খুলনার লবণচরার বোখারীয়া জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৬ এর পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মোস্তাক আহমেদ বলেন, সনাতন ধর্মাবলম্বীদের উত্তপ্ত করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের উদ্দেশ্যে ফেসবুকে নিজ আইডিতে বিভ্রান্তিকর পোস্ট দেয় ওই যুবক।

র‌্যাব সূত্রে জানা গেছে, বুধবার রাত সোয়া ৯টায় খুলনার একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লবণচরার খুলনা-সাতক্ষীরা হাইওয়ে সড়ক এলাকায় অভিযান চালায়। এ সময় পাশের বোখারীয়া জামে মসজিদের সামনে থেকে উত্তমকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইবার অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন উত্তম। তিনি বরিশাল বিএম কলেজ থেকে এমএ সম্পন্ন করে খুলনায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। 

গত ১৩ অক্টোবর থেকে উত্তম মজুমদার তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য পোস্ট করে আসছিলেন বলে জানায় র‌্যাব।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত