আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - বিকাল ৫:২৪

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার কমে ১৪.০১ শতাংশ, মৃত্যু ২

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনার হার কমে ১৪ দশমিক ০১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে আক্রান্তদের মধ্য থেকে মারা গেছেন দুই জন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হার ছিল ১৪ দশমিক ০১ শতাংশ। সর্বমোট ৩১৪টি নমুনা পরীক্ষা করে আক্রান্তের সংখ্যা পাওয়া যায় ৪৪ জন।

আজ শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগের গত ৯ জুন ২২২টি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছিলেন ৭৩ জন। শনাক্তের হার ছিল ৩৫ দশমিক ০৯ শতাংশ।

তার আগের দিন ৮ জুন ২২২ জনের পরীক্ষা করা হয়। সেখানে করোনা পজিটিভ ছিলেন ৬৭ জন ও শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৫০ শতাংশ। তার আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬৩ শতাংশ।

সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, গত ৩ জুন থেকে কুষ্টিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করে। ঐ দিন থেকে ১০ জুন রাত ১০টা পর্যন্ত জেলার ছয়টি উপজেলায় আক্রান্ত হন ৩৭৬ জন। নমুনা পরীক্ষা হয়েছিল ১,৭৮৭টি। এই সময়ের মধ্যে জেলায় মোট মারা গেছেন ১৫ জন। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মারা গেছেন ১২৪ জন।

এ দিকে, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে আজ সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি আছেন ৬২ জন। গতকাল বৃহস্পতিবার ছিলেন ৫৮জন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত