আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১০:১০

মায়ের সামনে মেয়েকে গণধর্ষণ : ১৭ বছর পর আসামি গ্রেপ্তার

ফেনীর সোনাগাজীতে মায়ের সামনে মেয়েকে গণধর্ষণ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি যুবদল কর্মী জাহাঙ্গীর হোসেনকে গ্রেপ্তার করেছে সোনাগাজী মডেল থানা পুলিশ।

রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মডেল থানার উপ-পরিদর্শক মাহবুব আলম সরকারের নেতৃত্বে পুলিশ তাকে ফেনী শহরের মিজান রোড থেকে গ্রেপ্তার করেন। ১৭ বছর ধরে তিনি আত্মগোপনে ছিলেন।

আসামি জাহাঙ্গীর সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামের আবুল কালামের ছেলে।

সোনাগাজী মডেল থানার ওসি খালেদ হোসেন দাইয়ান বলেন, মৃত্যুদণ্ডের পর তিনি গ্রেপ্তার এড়াতে ঘন ঘন অবস্থান পরিবর্তন করতেন। সর্বশেষ তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে তার অবস্থান নিশ্চিত হওয়ার পর রোববার রাতে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়। ২০০৩ সালে গণধর্ষণ মামলায় গ্রেপ্তার হয়ে তিনি দুই বছর কারাভোগের পর মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যান।

প্রসঙ্গত, ২০০৩ সালে সোনাগাজী উপজেলার সুলতানপুর গ্রামে মায়ের সামনে সনাতন ধর্মের কিশোরী গণধর্ষণের শিকার হয়। এ ঘটনায় কিশোরীর মা স্থানীয় বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের দায়ী করেন। এবং বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। ঘটনার ১৯ বছর পর গত ১৪ জুলাই ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ওসমান হায়দার ধর্ষণ মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। একই সঙ্গে প্রত্যেককে ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন আবুল কাশেম, মো. লাতু ও জাহাঙ্গীর হোসেন।

আরো সংবাদ