আজ - সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:২৫

বঙ্গবন্ধু ও পরিবারের ব্যানার ছেড়া, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতালেব হাওলাদারের বিরুদ্ধে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আমলী আদালতে মামলা দায়ের করেছেন স্থানীয় বগা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ মালেক মীর। মামলায় মোতালেব হাওলাদারের পুত্র মাহমুদ হাসানসহ আরও ৫/৬ জনকে আসামী করা হয়েছে। ১৫ আগষ্টের ব্যানার ছেড়া ও মারধর করে স্বর্ণালংকার-টাকা নিয়ে যাওয়ার অভিযোগে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আমলী আদালতে এ মামলা দায়ের করা হয়েছে। জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জামাল হোসেন মামলাটি গ্রহণ করে আগামী ১০ দিনের মধ্যে এজাহার হিসেবে গণ্য করতে বাউফল থানা পুলিশকে নির্দেশ প্রদান করেন করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোঃ আরিফুর রহমান রিয়াজ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ১০ দিনের মধ্যে বাউফল থানা পুলিশকে মামলা নেয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণ জানা গেছে, মালেক মীর ও তার নেতাকর্মীরা ৯ আগষ্ট দুপুরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালনের জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের ছবি সম্বলিত ব্যানার টাঙ্গাতে বাউফলের বগা বাজারে যান। এ সময় বগা সোনালী ব্যাংকের সামনে পূর্ব পরিকল্পিত ভাব মামলার প্রধান আসামী মোতালেব হাওলাদারের নেতৃত্বে ও তার নির্দেশে তার পুত্রসহ ৫/৬ জন সন্ত্রাসী তাদের উপর হামলা চালায়। হামলাকারীরা বঙ্গবন্ধু, বঙ্গমাতা শখ ফজিলাতুন্নেসা মুজিবসহ স্বপরিবারে নিহতদের ছবি সম্বলিত ব্যানার ছিড়ে ফেলে। এ সময় তারা মালেক মীরকে এলোপাথাড়ি পিটিয়ে জখম করে তার কাছে থাকা স্বর্ণালংকারসহ টাকা ছিনিয় নেয়। এ ঘটনায় বাউফল থানায় মামলা করত গেলে থানা পুলিশ মামলা নেয়নি বলে মামলায় উল্লেখ করা হয়।

এ ব্যাপারে মামলার প্রধান আসামী মোতালেব হাওলাদার জানান, বাউফলের বগায় ব্যানার ছেড়া কিংবা মারধরের কোন খবর আমার জানা নেই। আমি বাউফল উপজেলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হয়ে কেন এ কাজ করব? আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এ মামলা দায়ের করা হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত