আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:১৩

তথ্যমন্ত্রী’র চাচা গোলাম কবির তালুকদারের ইন্তেকাল

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের চাচা চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব গোলাম কবির তালুকদার আর নেই। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে সুখবিলাস গ্রামে নিজের বাড়িতে আকস্মিক মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
প্রবীণ আওয়ামী লীগ নেতা গোলাম কবির তালুকদার রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি ছিলেন।
তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।
তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।
মরহুম তালুকদারের বড় ভাই মরহুম নুরুচ্ছফা তালুকদারের জ্যেষ্ঠ ছেলে ড. হাছান মাহমুদ বাংলাদেশ আওয়ামী লীগের যুন্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী।
কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার পর উন্নত চাকরি ও বিলাসী জীবনের হাতছানি তুড়ি মেরে উড়িয়ে দিয়েছিলেন তিনি। একাগ্র হয়েছিলেন পিছিয়ে পড়া এলাকার মানুষকে শিক্ষিত করতে। পর্যায়ক্রমে সুখবিলাস প্রাইমারি স্কুল ও হাইস্কুল প্রতিষ্ঠাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে যুক্ত হয়ে সেখানেই থিতু হয়েছিলেন। শিক্ষকতার মহান সলতেটি জ্বালিয়ে দিয়ে পিছিয়ে পড়া জনপদকে শিক্ষায় এগিয়ে দেওয়ার কাজটি করে গেছেন অতি সন্তর্পণে।
মৃত্যুর আগ পর্যন্ত তিনি সামাজিক ও এলাকাবাসীর কল্যাণে কাজ করে গেছেন। বিদগ্ধ মানুষটির মহাপ্রয়াণ সত্যিই অপূরণীয় ক্ষতি হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।।
এ দিকে আজ শুক্রবার বাদ আছরের নামাজের পর রাঙ্গুনিয়ার সুখবিলাস উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং পারিবারিক কবরস্থানে বড় ভাই এডভোকেট নুরুচ্ছফা তালুকদারের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন প্রবীণ আওয়ামী লীগ নেতা গোলাম কবির তালুকদার।

আরো সংবাদ