আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১০:১১

দেবিদ্বারে বাসের চালক ঘুমে : আহত ১৮ যাত্রী

চোখে ঘুম নিয়ে বাস চালাচ্ছিলেন চালক। এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে উঠে পড়ে ওই যাত্রীবাহী বাসটি।

বৃহস্পতিবার ভোরে কুমিল্লা-সিলেট মহাসড়কের জেলার দেবিদ্বার পৌর এলকার বারেরা সীমানায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বাসটির প্রায় ১৮ যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা সংকটাপন্ন।

দেবিদ্বার থানার নবাগত ওসি আরিফুর রহমান বাস দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় লোকজন ও মুরাদনগর ফায়ার সার্ভিসের ফাইটারম্যান মো. মাইনুদ্দিন জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তিশা পরিবহণের একটি বাস জেলার দেবিদ্বার উপজেলার বারেরা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে এর সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে চালকসহ অন্তত ১৮ জন যাত্রী আহত হন। দুর্ঘটনায় বাসটি দুমড়েমুচড়ে যাওয়ায় বাসের দরজাটি খোলা সম্ভব হয়নি। তবে বাসের জানালা ভেঙে বাসের ভেতরে আটকাপড়া যাত্রীদের উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে দেবিদ্বার পরে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত যাত্রী রমিজ উদ্দিন, আবদুল গফুর, সাইফুলসহ একাধিক যাত্রী বলেন, ড্রাইভার চোখে ঘুম নিয়ে গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটে।

এদিকে এই দুর্ঘটনায় উভয় দিকের গাড়ি আটকে যাওয়া প্রায় ৫ কিলোমিটার পযর্ন্ত জ্যাম সৃষ্টি হয়। এতে জনদুর্ভোগে পড়েন যাত্রীরা। দুঘর্টনাকবলিত বাসটি উদ্ধারের৭ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

আরো সংবাদ