আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:৫৪

ধর্ষকের কোনো রাজনৈতিক পরিচয় নেই শাস্তি তাদের পেতেই হবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ধর্ষকরা যে পরিচয়ই ব্যবহার করুক, তাদের কঠোর হাতে দমন করার জন্য সরকার বদ্ধপরিকর।

সোমবার (৫ অক্টোবর) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনভিত্তিক শিশুতোষ গ্রন্থ ‘আমি হবো আগামী দিনের শেখ হাসিনা’-এর প্রকাশনা অনুষ্ঠানে শেষে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ধর্ষকদের উদ্দেশ্যে বলেন, ‘যারা এ ধরনের অপকর্মের সঙ্গে যুক্ত, যারা এগুলো করছে, তারা হচ্ছে দুষ্কৃতকারী। তাদের অন্য কোনো পরিচয় থাকতে পারে না। সরকার এ ধরনের দুষ্কৃতকারীদের কঠোর হাতে দমনে বদ্ধপরিকর। এর আগেও এ ধরনের যেসব ঘটনা ঘটেছে, অনেকগুলোর দৃষ্টান্তমূলক শাস্তি হয়েছে। রাজনৈতিক পরিচয়ে কেউ ছাড় পায়নি, পাবেও না।’

আগে সামাজিক যোগাযোগমাধ্যমের এমন ব্যাপকতা ছিল না। তাই অনেক ঘটনাই আড়ালে থেকে যেত। এখন প্রায় সব ঘটনাই প্রকাশ্যে আসে। এ বিষয়টি ভালো। যারা সমাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়গুলো তুলে ধরছেন তাদের ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী।

সরকারের জবাবদিহির অভাবে খুন-ধর্ষণ বাড়ছে কিনা-এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, যারা এ ধরনের অপকর্মের সঙ্গে জড়িত, তারা হচ্ছে দুষ্কৃতকারী। তাদের কোনো অন্য পরিচয় থাকতে পারে না। সরকার এ ধরনের দুষ্কৃতকারীদের কঠোর হস্তে দমন করতে বদ্ধপরিকর।

আরো সংবাদ