আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:১৪

পুলিশের চোখে স্প্রে করে আদালত থেকে মৃ’ত্যু’দ’ণ্ড’প্রা’প্ত ২ জ’ঙ্গি’র পলায়ন

নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের মুখে স্প্রে করে আদালতের সামনে থেকে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পলায়ন করেছে। ‌

রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি প্রধান হারুন অর রশিদ।

ডিবিপ্রধান হারুন আর রশীদ বলেন, এই ঘটনা অনাকাঙ্ক্ষিত। দ্রুতই তাদের গ্রেফতার করা হবে। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বলেও জানান।

পলাতক দুই আসামি হলেন- সাকিবুর (৩৪) ও মাইনুল হাসান শামীম (২৪)। তারা জামাতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য। ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় আজ তাদের হাজিরা ছিল। হাজিরা শেষে তাদের হাজতখানায় নেয়ার পথে এ ঘটনা ঘটে।

গত ১০ ফেব্রুয়ারি দীপন হত্যা মামলায় বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ আটজনের মৃত্যুদণ্ডের রায় দেন আদালত। ২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওইদিন দীপনের স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরো সংবাদ