আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - বিকাল ৫:১৭

প্রতাপনগরে প্লাবনে অর্ধডোবা মসজিদের পাশে ভাসমান মসজিদ নির্মান

আশাশুনি উপজেলার প্রতাপনগরে প্লাবতে নদীর পানিতে ডুবে থাকা মসজিদের মুসল্লিদের নামাজের সুবিধার কথা বিবেচনা করে ভাসমান মসজিদ নির্মান করা হয়েছে।
নদী সাঁতরে নামাজ পড়াতে যাওয়া সেই মসজিদের পাশেই বাংলাদেশের প্রথম ভাসমান মসজিদ নির্মানের ঘটনা এলাকাবাসীর মধ্যে নতুন আমেজের সৃষ্টি করেছে। আলহাজ্ব শামছুল হক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদটি নির্মান করা হয়েছে। একটি বড় আকৃতির নৌকার উপর অভিনব পদ্ধতিতে মসজিদ নির্মান করা হয়েছে। মসজিদের নাম দেওয়া হয়েছে আলহাজ্ব শামছুল হক ফাউন্ডেশন নূহ আলাইহেসসালাম ভাসমান মসজিদ। মসিজেদর সাথে অজুখানা ও টয়লেট ব্যবস্থা রয়েছে। ১২ ফুট/৩০ ফুট সাইজের মসজিদে ৭০ জন মুসল্লি নামাজ আদায় করতে সক্ষম। মঙ্গলবার (৫ অক্টোবর) আছরের নামাজ জামাতে আদায়ের মধ্যদিয়ে মসজিদ চালু করা হয়। ফাউন্ডেশনের উদ্দেশ্য খুব দ্রুত মসজিদটি দু’টি নৌকায় বাড়িয়ে ১৮০ জন মুসল্লিকে একসাথে সালাত আদায় করার ব্যবস্থা করা হবে।
মসজিদ নির্মানে মালেশিয়া প্রবাসী এস এম মোকাব্বির সহযোগিতা করেছেন। তাকে উৎসাহিত ও সহযোগিতা করেছেন অতিরিক্ত সচিব অহিদ হোসেন। উপজেলা নির্বাহী অফিসার আশাশুনি কাজকে উৎসাহ প্রদান করেছেন। স্পেনে বসবাসকারী ছাইদেন আলম উদ্বোধনী দিনের খানা ইন্তেজাম করেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত